Date : 2023-01-28

রাজ্য কমিটিতে তিনজন নতুন মুখ, ঘোষণা সিপিআইএম এর রাজ্য সম্পাদক মহা: সেলিমের। গুজরাট ভোটে জিতলেই সব পাপ স্খলন হয় না – মন্তব্য সেলিমের।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক: রাজ্য কমিটিতে তিনজন নতুন মুখ। সাংবাদিক সম্মেলন করে ঘোষণা করেন সিপিআইএম এর রাজ্য সম্পাদক মহা: সেলিম। একজন হলেন সোমনাথ সিংহ রায়, জাহানারা খা, ইন্দ্রজিৎ ঘোষ। নভেম্বর মাস পর্যন্ত পদযাত্রা চলছিল সেটি ডিসেম্বর পর্যন্ত করা হবে। মানুষের সমস্যাকে বুঝতে এই পদযাত্রা। এই পদযাত্রা চলাকালীন যে গণ সংযোগ ও গণ সংগ্রহ হয়েছে সেটাও চলবে। রাস্তা থেকে আলপথ বেয়ে মানুষের উঠোনে, বারান্দায় পৌঁছাতে হবে। যতটা পারা যায় মানুষের কাছে যেতে হবে। এছাড়া গুজরাট ভোট নিয়ে সমালোচনা করেন মহ: সেলিম। তিনি বলেন ভোটে জিতলেই সব পাপ স্খলন হয় না। আরও বেশি পাপের ঘোরা ভরে যায়। দিল্লিতে পুরসভা ভোটে বিজেপি কুপোকাত হয়েছে।

হিমাচল ভোটেও ভালো ফল তেমন করেনি বিজেপি। মোদী অমিত শাহ সরকার বিভাজনের রাজনীতি করছে। মানুষের খাদ্যভাস, উপাসনা, জাতি এই সব নিয়ে সাময়িক রাজনীতি করছে মোদী সরকার। বাঙালি মানে হচ্ছে বাংলাদেশী ও রোহিঙ্গা এটাই হচ্ছে আর এস এস পাঠ। বাংলায় কথা বললেই ভাবে বাংলাদেশী। দুয়ারে সরকারের নামে নাটক করছে তৃণমূল সরকার। যখন মানুষ সমস্যা নিয়ে যাচ্ছে তখন মানুষকে হেনস্থা করা হচ্ছে। আমাদের রাজ্যের গণপরিবহন ব্যবস্থা ভেঙে পড়েছে। স্কুল গুলিতে শিক্ষক নিয়োগ না করে বন্ধ করে দিয়ে বিক্রি করে দিচ্ছে। পৃথিবীর ঐতিহ্য ট্রামকে কেটে কেটে বিক্রি করা হচ্ছে। এই সব চলতে পারে না। বামেরা মানুষের পাশে আছি। থাকবো।