Date : 2023-01-28

শুক্রবার নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে নামছে আর্জেন্তিনা

শুক্রবার কাতার বিশ্বকাপের দ্বিতীয় কোয়ার্টার ফাইনালে নেদারল্যান্ডসের বিপক্ষে খেলতে নামছে আর্জেন্তিনা। গত ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে দুরন্ত পারফরমেন্স দিয়ে কোয়ার্টার এসেছে লিওনেল মেসির দল। এলএমটেনের শেষ বিশ্বকাপে নটআউটে ইতিমধ্যেই গোল পেয়েছেন তিনি। কোয়ার্টারে তার পায়ের জাদু দেখার আগ্রহে শুক্রবার রাত জাগতে চলেছে ফুটবল বিশ্ব। কেরিয়ারের 1000তম ম্যাচে গোল করেছেন লিও। সামনে কঠিন প্রতিপক্ষ ডাচরা। যদিও তাতে কিঞ্চিত চিন্তিত নন আর্জেন্তিনার কোচ স্কালোনি। গত ম্যাচের মতোই এই ম্যাচে ফ্রি প্লেয়ার হিসেবে মেসিকে ব্যবহার করতে চান তিনি। দি মারিয়াকেও বা়ড়তি দায়িত্ব নিতে বলছেন স্কালোনি। ডিফেন্সে থাকছেন ওটামেন্ডি, রোমেরো জুটি। আক্রমনে শুরু করবেন আলভারেজ। একঝলকে
আর্জেন্তিনার সম্ভাব্য একাদশ- আলভারেজ, মেসি,দি মারিয়া,এনজো,ম্যাক আলিস্টার,দি পল,আকুনা,ওতামেন্ডি,রোমেরো,মোলিনা,মার্টিনেজ।
মার্কিন যুক্তরাষ্ট্রকে 3-1 গোলে হারিয়ে শেষ আটে এসেছে লুইস ফন গালের নেদারল্যআন্ড। এখনও পর্যন্ত নিজের সর্ব শক্তি ব্যবহার করেননি ডাচ কোচ। কিছু তুরুপের তাস তিনি রেখে দিয়েছেন বড় ম্যাচের জন্য। কডি গাকপো এবং মেমফিস দিপায়ের গোলের মধ্যে থাকা যথেষ্ট সুবিধা করেছে ফন গালের। চোট থাকলেও খেলবেন ফ্রিমপং। প্রথম একাদশে অনিশ্চিত দি ভ্রিজ। ইতিমধ্যেই ডাচদের হয়ে 30 ম্যাচে 24 গোল করে ফেলেছেন স্ট্রাইকার দিপায়। আর্জেন্তিনার বিপক্ষেও তিনি শুরু করবেন প্রথম একাদশে। লিডারের ভুমিকায় থাকবেন ভার্জিল ভ্যান জিকব একঝলকে- নেদারল্যান্ডসের প্রথম একাদশ- গাকপো,ক্লাসেন,দিপায়,ব্লাইন,দি রুন,দি জং,দামফ্রাইস,টিমবার,আকে,ভ্যান জিক,নপার্ট। আর্জেন্তিনা এবং নেদারল্যান্ডস এখনও পর্যন্ত মুখোমুখি হয়েছে 9 বার। এর মধ্যে এগিয়ে রয়েছে জোহান ক্রুয়েফের দেশ। তারা জিতেছে 4বার। আর্জেন্তিনা জিতেছে তিনবার। ড্র হয়েছে 2বার। বিশ্বকাপ এর আগে পাঁচবার মুখোমুখি হয়েছে দুই হেভিওয়েট শিবির। বিশ্বকাপে দুই দেশ সম্মুখ সমরে এসেছে পাঁচবার। এরমধ্যে দুই দলই জিতেছে দুটি করে ম্যাচ। একটি ম্যাচ ড্র হয়েছে। এখন দেখার কাতারে নীল সাদা বনাম কমলার লড়াইয়ে শেষ হাসি কে হাসে।
আর্জেন্তিভা বনাম নেদারল্যান্ডস
ম্যাচ 9
নেদারল্যান্ডস জিতেছে 4
আর্জেন্তিনা জিতেছে 3
ড্র হয়েছে 2