Date : 2024-04-25

শুরু হল প্রাথমিকের শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া

নাজিয়া রহমান, সাংবাদিক : প্রতীক্ষার অবসান। শুরু হল প্রাথমিকের শিক্ষক নিয়োগের প্রক্রিয়া। মঙ্গলবার সকাল থেকে ইন্টারভিউ দিতে আসা চাকুরিপ্রার্থীদেরভীড় লক্ষ্য করা যায়। এদিন ২০০জনের ইন্টারভিউ হয়। কলকাতা এলাকার প্রাথমিক স্কুলে শিক্ষক নিয়োগের ইন্টারভিউই এদিন নেওয়া হয়। সকাল ১০টা থেকে শুরু হয় ইন্টারভিউ। দুটি পর্বে চলে ইন্টারভিউ প্রক্রিয়া।

মনের মধ্যে আশা ও চিন্তা দুই নিয়েই চাকুরিপ্রার্থীরা আসেন পর্ষদের অফিসে ইন্টারভিউ দিতে। নাম ও রোল নম্বর ধরে তাদের ডাকা হয়। ইন্টারভিউ দিয়ে খুশি চাকুরিপ্রার্থীরা। তবে প্রাথমিকের শিক্ষক নিয়োগে দূর্নীতির যে অভিযোগ উঠেছে। টাকার বিনিময়ে বিক্রি হয়েছে চাকরী। এই অভিযোগে বর্তমানে জেলবন্দী প্রাক্তন শিক্ষামন্ত্রী থেকে শিক্ষা দফতরের অনেকেই। এই আবহে ফের শুরু প্রাথমিকের শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া। এবার সত্যিই কি স্বচ্ছতার সঙ্গে নিয়োগ হবে? এই চিন্তাটা মাথার মধ্যে যে বাসা বেঁধেই আছে তা কিছুটা হলেও স্বীকার করছেন চাকুরিপ্রার্থীরা।

দীর্ঘদিন ধরে পাশ করে ইন্টারভিএর অপেক্ষায় যেমন বসে ছিলেন অনেকে। আবার যারা ২০১৪ টেট পাশ চাকুরিপ্রার্থী তারা এর আগে দুবার ইন্টারভিউ এ বসেছেন। এবার তারা তৃতীয় বারের জন্য এসেছেন। সেই সমস্ত চাকুরিপ্রার্থীদের মন থেকে কাটেনি আশঙ্কার মেঘ। তবে যাই হোক ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হওয়ায় খুশি চাকুরিপ্রার্থীরা।