Date : 2023-02-02

আবাস যোজনা নিয়ে সুর চড়ালেন শুভেন্দু,পাল্টা আক্রমণ ফিরাদের।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : শহীদ দিবস উপলক্ষে সকালে থেকে সরগরম রাজ্য রাজনীতি।নন্দীগ্রাম থেকে নেতাই যুযুধান দুই শিবিরই ছিল আক্রমণাত্মক। ভোরের আলো ফুটতেই নন্দীগ্রামে পৌঁছে গিয়েছিলেন সর্বভারতীয় তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুনাল ঘোষ।রাজ্যের বিরোধী দলনেতা তথা নন্দীগ্রামে র বিধায়ক শুভেন্দু অধিকারীর বিরুদ্ধে একের পর এক অভিযোগ তুলতে শুরু করেছিলেন।পাল্টা শুভেন্দু অধিকারী নাম না করে “এক ফোনে এক লাখ”জেলে যাবে বলে কটাক্ষ করেন।

শনিবার শুভেন্দু অধিকারীর আবাস যোজনা দুর্নীতি অভিযোগ নিয়ে পাল্টা ফিরহাদ হাকিম বলেন তাহলে আপনারা দেখান। কোনটা ঠিক আর কোনটা ঠিক নয়। তিনি প্রশ্ন তুলে বলেন তাহলে কি শুভেন্দু অধিকারীর কথায় সেন্ট্রাল এজেন্সি চলবে? কে শুভেন্দু অধিকারী ? আবাস যোজনা নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কি নির্দেশ দিয়েছেন যে বিজেপি দফতর থেকে আবাস যোজনা ফর্ম ফিলাপ করতে হবে?

তিনি বলেন,যখন শুভেন্দু অধিকারী সভায় লোক হয় না। তখন ফর্ম বিলি করে, কম্বল বিলি করে। মানুষ কে পদপিষ্ট মরতে হয়। প্রতিকার কি করে হবে?। বিজেপি নেতারা বুঝতে পারছেন না যে এই সব করে তাদের পায়ের তলায় মাটি সরে যাচ্ছে। পাশাপাশি কেন্দ্রীয় দল পূর্ব মেদিনীপুর না যাওয়া নিয়েও এদিন কটাক্ষ করেন। তিনি বলেন পূর্ব মেদিনীপুর সেন্ট্রাল টিম যাবে না। যদি তাতে শুভেন্দুর ক্ষতি হয় যায়। তিনি অবার দাবি করেন যে মমতা বন্দ্যোপাধ্যায় শাসনে আবাস যোজনা নিয়ে কোনো দুর্নীতি হয়নি।

ফিরহাদ জানান আবাস যোজনা ফর্ম যে কেউ জমা দিতে পারেন। কিন্তু সমস্ত যাচাই করেই প্রশাসন সেটা খুঁটিয়ে দেখেই ১৬ লক্ষ নাম বাদ দিয়েছে। রাজনীতিক ভাবে টিভিটে বলে বাস্তবে সেই সমস্ত নেতাদের পায়ের তলায় মাটি নেই। তারা এই সব কথা বলছে। কিন্তু প্রশাসন প্রশাসনের মত কাজ করছে বলে দাবি করেন তিনি।

পাল্টা অভিযোগ বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর।তিনি তৃণমূলকে ফেক কোম্পানিবলেও কটাক্ষ করেন।পাল্টা পুর ও নগর উন্নয়ন মন্ত্রী তথা মেয়র শুভেন্দুর অভিযোগ কে নস্যাৎ করে বলেনএটা কে আমি বিশ্বাস করি না। তৃণমূল একটা আদর্শ দল। আদর্শ আছে বলে আমরা এতদিন ধরে তৃণমূল কংগ্রেস করছি। আর নিজের আদর্শের জন্য মৃত্যু বরণ করতে পারি। আগেও মমতা বন্দ্যোপাধ্যায় আদর্শের লড়াই লড়ে আমরা মৃত্যু বারণের পথে হেঁটেছেন । অনেক বার বেঁচেও গিয়েছেন। অবার অনেকে তৃণমূল কংগ্রেসের কর্মী মারাও গেছেন । এটা কোনো কোম্পানি না। এখানে আমরা চাকরি ও করি না। এই আদর্শের দল যেখানে আমরা গন্ধিবাদ সুভাষবাদ জিন্দাবাদ বলে দল করি। যে দল ধর্মনিরপেক্ষতা দল গণতন্ত্রের পক্ষে দল, দেশপ্রেম দল। সেটা দলে আমরা সবাই কে একসঙ্গে নিয়ে চলি বলে পাল্টা জবাব ফিরহাদ হাকিম।