Date : 2023-01-28

২০২৩ বেঙ্গল গ্লোবাল ট্রেড এক্সপো- এবার ২৫ জানুয়ারি থেকে বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে।

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক -: ওয়েস্ট বেঙ্গল ইন্ডাস্ট্রিয়াল ডেভেলপমেন্ট কর্পোরেশন লিমিটেড (ডব্লিউবিআইডিসি) এর সঙ্গে কনফেডারেশন অফ ওয়েস্ট বেঙ্গল ট্রেড অ্যাসোসিয়েশন (সিডব্লিউবিটিএ) এর যৌথ উদ্যোগে ২৫ জানুয়ারী থেকে ২৯ জানুয়ারী পর্যন্ত একটি পাঁচ দিনব্যাপী ট্রেড এক্সপোর আয়োজন করা হয়েছে। যার মধ্যে বিভিন্ন ব্যবসায়ীদের স্টল, একটি ব্যবসায়িক কনক্লেভ এবং প্লেসমেন্ট ড্রাইভ রয়েছে। বাণিজ্য এক্সপোর উদ্বোধন হয় ২৫ জানুয়ারী, বুধবার, বিশ্ব বাংলা মেলা প্রাঙ্গনে (মিলন মেলা)। উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র ফিরহাদ হাকিম,
শিল্প মন্ত্রী ডঃ শশী পাঞ্জা, দমকল মন্ত্রী সুজিত বোস সহ বিশিষ্ট জনেরা উপস্থিত ছিলেন। প্রদীপ প্রজ্জ্বলন এর মাধ্যমে বেঙ্গল গ্লোবাল ট্রেড এক্সপো ২০২৩ উদ্বোধন করা হয়।

বেঙ্গল গ্লোবাল ট্রেড এক্সপোতে সিরামিক টাইলস, স্যানিটারি ওয়্যার, মডুলার কিচেনের মতো বিভিন্ন সেক্টরের স্টল ছিল। প্রায় ২৮ টি সেক্টর কভার করছে। প্রায় ৫০০ টির বেশি স্টল নিয়ে এই বছরের এক্সপো। যেটা এবছর আরও বড় করা হয়েছে, এবং প্রথমবারের মতো ৩০৯ টিরও বেশি শিক্ষার্থীদের জন্য প্লেসমেন্টের সুযোগ করে দিচ্ছে। এই ধরনের একটি ট্রেড এক্সপো ছোট বা বড় ব্যবসার জন্য একটি বিশাল সম্প্রসারণের সুযোগ প্রদান করছে। মন্ত্রী ফিরহাদ হাকিম বলেন ব্যাবসা করার জন্যে পশ্চিম বঙ্গে সকল কে স্বাগত জানালেন। পাশাপাশি তিনি বলেন বাংলার শত্রু গেরুয়া।