Date : 2024-02-25

সিপিআই(এম) কেন্দ্রীয় কমিটির বৈঠক শুরু হলো কলকাতায়

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক :- শনিবার সকালে কলকাতায় শুরু হয়েছে সিপিআই(এম)’র কেন্দ্রীয় কমিটির বৈঠক। তিনদিনের এই বৈঠক চলবে সোমবার পর্যন্ত। বৈঠকে যোগ দিতে শুক্রবারই কলকাতায় চলে আসেন পলিট ব্যুরো ও কেন্দ্রীয় কমিটির অনেক সদস্য। সিপিআই(এম)’র কলকাতা জেলা কমিটির দপ্তর প্রমোদ দাশগুপ্ত ভবনের অডিটোরিয়ামে সকাল এগারোটায় এই বৈঠক শুরু হয়েছে। বৈঠকে উপস্থিত রয়েছেন পার্টির সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, পলিট ব্যুরোর সদস্য প্রকাশ কারাত, মহম্মদ সেলিম, সূর্য মিশ্র, বৃন্দা কারাত, এমএ বেবি, নীলোৎপল বসু সহ অন্যান্যরা। বৈঠকে সভাপতিত্ব করছেন পার্টির পলিট ব্যুরোর সদস্য এবং ত্রিপুরার প্রাক্তন মুখ্যমন্ত্রী মানিক সরকার।

কেরালার মুখ্যমন্ত্রী ও পার্টির পলিট ব্যুরোর সদস্য পিনারাই বিজয়ন আসন্ন বাজেট অধিবেশনের কাজে ব্যস্ত থাকায় এবারের কেন্দ্রীয় কমিটির বৈঠকে যোগ দিতে পারেননি। কেন্দ্রীয় কমিটিতে স্থায়ী আমন্ত্রিত সদস্য বিমান বসু ও হান্নান মোল্লা বৈঠকে উপস্থিত রয়েছেন।

কেন্দ্রীয় কমিটির বৈঠকের পরে আগামী ৩০জানুয়ারি কলকাতায় ধর্মতলায় সিপিআই(এম)’র কলকাতা জেলা কমিটির আহ্বানে একটি জনসভাও অনুষ্ঠিত হবে। সাম্প্রদায়িক বিজেপি এবং দুর্নীতিগ্রস্ত তৃণমূলকে পরাস্ত করে বামপন্থী বিকল্পকে শক্তিশালী করার আহ্বান জানানো হবে সমাবেশ থেকে।

পার্টির সাধারণ সম্পাদক সীতারাম ইয়েচুরি, রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম ও কেন্দ্রীয় কমিটির সদস্য দেবলীনা হেমব্রম ভাষণ দেবেন ঐ সমাবেশে। সভাপতিত্ব করবেন পার্টির কলকাতা জেলা সম্পাদক কল্লোল মজুমদার।