Date : 2023-02-02

অবশেষে অপেক্ষার অবসান, শুরু শীতের দাপুটে ইনিংস

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিকঃ অবশেষে অপেক্ষার অবসান। দেখা মিলল জাঁকিয়ে শীতের। মঙ্গলবার থেকেই কমতে শুরু করেছিল তাপমাত্রা। বুধবার সকাল থেকেই কনকনে ঠান্ডার দাপট চলছে। বৃহস্পতিবার আরও নামবে তাপমাত্রার পারদ। সপ্তাহান্তে জাঁকিয়ে শীত উপভোগ করতে পারবেন রাজ্যবাসী। রবিবার ১৩ ডিগ্রির নীচে নামতে পারে পারদ। তেমনটাই ইঙ্গিত দিয়েছে আবহাওয়া দফতর। আজ সর্বনিম্ন তাপমাত্রা ১৪.১ ডিগ্রি, সর্বোচ্চ ২১.৮ ডিগ্রি।

আলিপুর আবহাওয়া অফিস মনে করছে রাজ্যজুড়ে বইতে পারে শৈত্যপ্রবাহও। আগামী পাঁচ দিনে তাপমাত্রা কমতে পারে প্রায় ৩ ডিগ্রি মতো। সেক্ষেত্রে এই সপ্তাহের শেষেই এই মরশুমের প্রথম জাঁকিয়ে শীতের আমেজ অনুভব করবে কলকাতা। দিনের তাপমাত্রাও আরও কিছুটা নামবে দক্ষিণবঙ্গে।

বুধবার ভোরের দিকে ঘন কুয়াশা দেখা গেছে মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুর সহ কয়েকটি এলাকায়। আগামী কয়েকদিন মাঝারি মানের কুয়াশা থাকবে বীরভূম মুর্শিদাবাদ ও সংলগ্ন নদিয়াতে। রাজ্যের বাকি জেলাতেও হালকা থেকে মাঝারি কুয়াশার সম্ভাবনা রয়েছে। বেশ কিছু জেলাতে দিনের বেলাতেও কুয়াশা থাকবে। উত্তরবঙ্গে আগামী ৪৮ ঘন্টা এই রকম পরিস্থিতি থাকবে। তাই সব মিলিয়ে এটা বলাই যায় অবশেষে শীত ধরা দিল তার নিজমূর্তিতে।