Date : 2023-01-28

মেঘালয়ের বিধানসভা নির্বাচন। প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা তৃণমূলের।

সঞ্জু সুর, সাংবাদিক : মেঘের রাজ্য মেঘালয়ের বিধানসভা নির্বাচনের জন্য প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করলো তৃণমূল কংগ্রেস। তালিকায় মেঘালয়ের বর্তমান তৃণমূল রাজ্য সভাপতির নাম যেমন আছে তেমনি রয়েছে ওই রাজ্যের বর্তমান বিরোধী দলনেতার নাম‌ও।

উত্তর পূর্ব ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ রাজ্য মেঘালয়। মাস দুয়েকের মধ্যে সেখানে রয়েছে বিধানসভা নির্বাচন। এই প্রথম এই রাজ্যে ঘাসফুল শিবির প্রতিদ্বন্দ্বিতা করতে চলেছে বেশ আঁটঘাট বেঁধে। নির্বাচনের দুই মাস আগেই তাদের প্রথম দফায় ৫২ জন প্রার্থীর নাম জানিয়ে দিল তৃণমূল। শুক্রবার শিলং এ প্রেস কনফারেন্স করে যে তালিকা প্রকাশ করা হয়েছে তাতে দেখা যাচ্ছে বিদায়ী বিধানসভার আটজন বিধায়ক টিকিট পাচ্ছেন। প্রদেশ তৃণমূল রাজ্য সভাপতি চার্লস পিঙগ্রোপ-এর নাম রয়েছে ২১-নঙথিমমাই (ST) বিধানসভা কেন্দ্রে।

পাশাপাশি মেঘালয়ের বর্তমান বিরোধী দলনেতা ডঃ মুকুল সাংমা প্রার্থী হচ্ছেন ৪১-সঙসাক (ST) বিধানসভা কেন্দ্রে। এদিন প্রার্থী তালিকা ঘোষণা করার পর রাজ্য সভাপতি চার্লস পিঙগ্রোপ জানান, “অনেক ঝাড়াই বাছাই করে, সবদিক বিবেচনা করে ও দলের শীর্ষ নেতাদের সঙ্গে কথা বলে এই তালিকা তৈরি করেছি।” পাশাপাশি বিরোধী দলনেতা মুকুল সাংমা বলেন, ” আমরা আশা করছি এবার মেঘালয়ের সুরক্ষিত ভবিষ্যতের জন্য মেঘালয় বাসি নিশ্চয়ই ভাববে। আমরা মেঘালয়ের প্রতিটা মানুষের কাছে পৌঁছাবো। তাদের বোঝাবো রাজ্যের স্বার্থে একমাত্র তৃণমূল কংগ্রেস‌ই বিকল্প।”