Date : 2024-04-14

ঝড় নয়। পাঠান এখন সুনামীর নাম। ৫ দিনে ৫৪২ কোটির ব্যবসা করল পাঠান।

রাকেশ নস্কর, সাংবাদিক : বক্স অফিসে পাঠান ঝড় সুনামীতে পরিনত হল। ৫ দিন কোটির ক্লাবে জায়গা করে নিল পাঠান। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই ছবি বিশ্বের বাজারে ৫ দিনেই মোট ৫৪২ কোটির ব্যবসা করে ফেলেছে। তুখোর অ্যাকশনে মোড়া এই পরিসংখ্যান রকর্ড গড়েছে। এখনও পর্যন্ত কোনও ভারতীয় ছবি ৫ দিনে ৫০০ কোটির ব্যবসা করে উঠতে পারেনি। আপাতত দেশের বক্স অফিসে ৩৩৫ কোটি। অন্যদিকে বিদেশে আয় করেছে ২০৭ কোটি। মোট ৫৪২ কোটির আয়ের হিসেবে দিয়ে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেছেন ট্রেড অ্যানালিস্ট তরণ আদর্শ এই তথ্য প্রকাশ করেছেন।

প্রথম দিনে ৫৫ কোটির ব্যবসা করে ছবিটি। দ্বিতীয় দিনে ৬৮ কোটি। তৃতীয় ৩৮ কোটি। চতর্থ দিনে ৫১.৫০ কোটি। ৫৮.৫০ কোটির ব্যবসা করেছে পঞ্চম দিনে।

ভারতীয় সিনেমার ইতিহাসে দ্রুততম ২৫০কোটির ব্যবসার নিরিখে এগিয়ে গিয়েছে পাঠান। পাঁচ দিনে যেখানে ৫০০ কোটি ব্যবসা করেছে। সেই তুলনায় কেজিএফ সাত দিনে সেই আয় করেছিল। বাহুবলি ৮ দিন সময় নিয়েছিল। ১০ দিন সময় নিয়েছিল দঙ্গল, সঞ্জু, টাইগার জিন্দা হ্যায়।

হ্যারি মেট সেজল, জিরো-এর মত বক্স অফিসে মুখ থুবড়ে পরার পর শাহরুখ খানের কামব্যাক ছবি হয়ে থাকবে পাঠান। ভারতীয় সিনেমার ইতিহাসে শাহরুখের চোখ ধাঁধানো কামব্যাক স্বর্ণাক্ষরে লেখা থাকবে।