Date : 2024-06-26

ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্টের পড়ুয়াদের উদ্যোগে আয়োজিত হল মেক্সিকান ফুড ফেস্টিভ্যাল

ওয়েব ডেস্ক: খাদ্য ও সংস্কৃতির মেলবন্ধন। এই লক্ষ্যেই ইন্ডিয়ান ইনস্টিটিউট অফ হোটেল ম্যানেজমেন্টের পড়ুয়াদের উদ্যোগে আয়োজিত হল মেক্সিকান ফুড ফেস্টিভ্যাল।এই খাদ্যমেলাকেঘিরে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয়েছিল গত শনিবার।মেক্সিকান ফুডকে প্রাধান্য দেওয়ার কারণ, খাবারের স্বাদের দিক থেকে ভারতের সঙ্গে অনেকাংশেইমিল রয়েছে মেক্সিকোর।একইসঙ্গে দুই দেশের সংস্কৃতিও মিলিয়ে দিল এই খাদ্যমেলা।


কর্ন টর্টিলা থেকে এনচিলাডাস, ফাজিটাস থেকে কোসেসাডিলা, বুরিটোস থেকে মেক্সিকাম চিপোটল, নাচোস, টাকোস হরেক রকম মেক্সিকান ডিস রাখা হয়েছিল মেলায়

আগতদের জন্য। ধোঁয়া ওঠা সিজলিং খাবারের জাদুতে মেতে উঠেছিলেন আট থেকে আশি। যেমন তার স্বাদ, তেমনই সুগন্ধ।

খাদ্যরসিকদের মাতিয়ে রাখতে সঙ্গীত ও নৃত্যানুষ্ঠানেরও আয়োজন করেছিলেন পড়ুয়ারা। মেক্সিকান পোশাকে র্যাম্প-ওয়ার্কে অংশ নেন পড়ুয়ারা। মেক্সিকান সালসাও পরিবেশন করা হয়।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মার্কিন যুক্তরাষ্ট্র, ইতালি, জার্মানির কনস্যুলেট সদস্যরা। অতিথিদের তালিকায় ছিলেন শিল্পী শুভাপ্রসন্ন, বিধাননগর পুরনিগমের চেয়ারম্যান সব্যসাচীদত্ত, রাজ্য নির্বাচন কমিশনের সম্পাদক নীলাঞ্জন শান্ডিল্য, সহ-সম্পাদক তানভীর আফজাল, সেলিব্রিটি শেফ বলবীর সিং-সহ বিশিষ্টজন। পড়ুয়াদের এমন উদ্যোগের প্রশংসাকরেন তাঁরা।