Date : 2024-05-21

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর গাড়িতে হামলা! বিজেপি কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা! নির্দেশ প্রত্যাহার সিঙ্গেল বেঞ্চের।

স্বরাষ্ট্র প্রতিমন্ত্রীর গাড়িতে হামলা! বিজেপি কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা! নির্দেশ প্রত্যাহার সিঙ্গেল বেঞ্চের।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : রাজ্যের ত্রিস্তরীয় পঞ্চায়েত নির্বাচনের আগেজেলায় জেলায় বিক্ষিপ্ত অশান্তির ঘটনা ঘটছে শাসক বিরোধীদের মধ্যে। চলতি বছরে কোচবিহারের দিনহাটা এলাকায় কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গাড়িতে হামলার ঘটনায় পুলিশ সামশেরগঞ্জ থানায় একটি মামলা রুজি করে পাশাপাশি সিআইএসএফের পক্ষ থেকেও পৃথক একটি মামলা দায়ের করে।

কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গাড়িতে এভাবে হামলার ঘটনায় রাজ্যের আইন শৃঙ্খলার প্রশ্নে কলকাতা হাইকোর্টের তৎকালীন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব এবং বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চে জনস্বার্থ মামলা দায়ের করে রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

বুধবার বিচারপতি রাজা শেখর মান্থা কোচবিহারে কেন্দ্রীয় স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী নিশীথ প্রামাণিকের গাড়িতে হামলায় বিজেপি কর্মীদের বিরুদ্ধে মিথ্যে মামলার অভিযোগে তদন্তে স্থগিতাদেশের নির্দেশ প্রত্যাহার করেন। পুলিশ নিজের মত তদন্ত করতে পারবে। তবে অভিযুক্তদের বিরুদ্ধে কোনো কঠোর পদক্ষেপ করতে পারবে না পুলিশ।

যেহেতু সুপ্রিম কোর্টে আগে এই ইস্যুতে তৎকালীন প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব ও বিচারপতি রাজর্ষি ভরদ্বাজের ডিভিশন বেঞ্চের দেওয়া সিবিআই তদন্তের নির্দেশ খারিজ করে ফের মামলা বিবেচনার জন্য হাইকোর্টে পাঠিয়েছে।

বুধবার বিচারপতি রাজা শেখর মান্থা এই ইস্যুতে পৃথক মামলায় এর আগের দেওয়া তদন্তে স্থগিতের নির্দেশ প্রত্যাহার করে শুনানি মুলতুবি করে দিয়েছেন।

যতদিন না পর্যন্ত ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির ডিভিশন ডিভিশন বেঞ্চে মূল মামলায় নতুন করে শুনানি করে রায় দিচ্ছে, ততদিন এই মামলার শুনানি মুলতবি থাকবে।