Date : 2024-05-20

টানা ৬৫ ঘণ্টার ম্যারাথন জিজ্ঞাসাবাদ ভোর রাতে গ্রেফতার জীবনকৃষ্ণ সাহা

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক; সম্ভাবনা ছিলই আর সেই মতই সোমবারে ভোরে সিবিআইয়ের হাতে গ্রেফতার হলেন জীবনকৃষ্ণ সাহা। এদিন ভোর ৫.১৫ নাগাদ নিজের বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়। তারপর নিয়ে আসা হয় নিজাম প্যালেসে।

সূদূর বড়ঞা থেকে নিজাম প্যালেস রাস্তাটা নেহাতই কম ছিল না যদিও এই সুদীর্ঘ রাস্তায় দীর্ঘক্ষণের জন্য গাড়ি থামানো হয়নি একবারও। করা হয়নি জলখাবারও। সকাল সাড়ে দশটা নাগাদ নিজাম প্যালেসে আসেন নিয়োগ দূর্নীতির নতুন নাম জীবন কৃষ্ণ সাহা। প্রায় ঘন্টা দেড়েক পর তাকে বার কতা হয় মেডিক্যাল চেকআপের জন্য। নিজাম থেকে গাড়ি রওনা দেয় এসএসকেএম হাসপাতালের উদ্দেশ্যে। সেখানে চেকআপ করিয়ে আবারও আনা হয় নিজামে তারপর পেশ করা হয় সিবিআইয়ের বিশেষ আদালতে।

সিবিআই ৫ দিনের সিবিআই হেফাজত চায়। ৫ দিনের মেয়াদ শেষ হলে ২২ তারিখ হয় তবে ঈদ থাকায় ৪ দিনের সিবিআই হেফাজত দেওয়া হল। সিবিআই হেফাজতে থাকাকালীন স্ত্রী দেখা করতে পারবেন একবার। জেরা করার সময় আইনজীবী থাকতে পারবেন।

এর মধ্যেই জানা যায় গরু পাচার মামলাতেও নাম পাওয়া গিয়েছে জীবন কৃষ্ণ সাহার নাম। গরু পাচার মামলার তদন্ত করতে গিয়ে জীবন কৃষ্ণ নাম পায় বলে দাবি সিবিআইয়ের। গরু পাচারের সঙ্গেও যুক্ত রয়েছেন জীবন। অনুব্রত মণ্ডলের ঘনিষ্ঠ হওয়ার সুবাদে গরু পাচারে যোগ রয়েছে তার এমনই অভিযোগ। সেখান থেকেই বীরভূমে একাধিক সম্পত্তি করেছেন জীবন। এবার গরু পাচারে মামলায় জীবনের ভূমিকা নতুন করে খতিয়ে দেখছে সিবিআই