Date : 2024-04-19

পরিবর্তন হল টুইটারের লোগো

নাজিয়া রহমান, সাংবাদিক ঃ টুইটার মানেই এতদিন সকলের চোখের সামনে ভেসে উঠত নীল রঙের ডানা মেলা পাখির ছবি। তবে সেই অভ্যাসের এবার পরিবর্তন ঘটতে চলেছে। টুইটারের লোগো পরিবর্তন করার কথা জানালেন এলান মাস্ক । এবার থেকে টুইটারের লোগোর জায়গায় নীল পাখির জায়গায় দেখা যাবে কুকুরের মুখের ছবি।

এখন টুইটার খুললেই নীল পাখির বদলে দেখা মিলবে কুকুরের মুখের ছবি। এলান মাস্ক টুইট করে টুইটারের লোগো পরিবর্তনের কথা জানান। এই টুইট দেখে কিছুটা হলেও অবাক হল টুইটার ব্যবহারকারীরা।সোমবার রাত থেকে ব্যবহারকারীরা তাদের টুইটার অ্যাকাউন্টে নীল পাখির পরিবর্তে একটি কুকুর দেখতে শুরু করেছেন । প্রথমে এই লোগো দেখে ব্যবহারকারীদের অনেকেই টুইটার হ্যাক হয়েছে বলে চিন্তিত হয়ে পড়েন কিন্তু তার পরেই এলান মাস্কের টুইট দেখে চিন্তা দূর হয় টুইটার ব্যবহারকারীদের। মাস্ক টুইটের মাধ্যমে জনমানসকে জানান, টুইটারের লোগো পরিবর্তনের কথা।

কিছিদিন আগে মাস্কের একটি টুইটে দেখা গেছিল, টুইটার অফিসের চেয়ারে বসে ভারিক্কি চেহারার খুব আকর্ষণীয় একটি পোষ্যের ছবি। যার সামনে ছড়ানো ছিল টুইটারের নীল পাখি যুক্ত নানা কাগজপত্র। সেই পোস্টের ক্যাপশবে লেখা ছিল, নতুন সিইও আগের তুলনায় আরও ভালো। মাস্কের এই পোস্ট দেখে আগে বুঝতে পারেননি ব্যবহারকারীরা। অনেকেই ভেবেছিলেন মজার ছলে টুইট করেছে। কিন্তু এখন বিষয়টি পরিস্কার টুইটার ব্যবহারকারী কাছে।