Date : 2024-04-26

সমস্য মেটাতে রাজ্যকে ১০দিনের সময় দিল হাই কোর্ট

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : আর কোন ভাবেই রাজ্য সরকার সময় নষ্ট করতে পারবে না, ১০ দিনের মধ্যেই DA সমস্যা মেটাতে যৌথ মঞ্চের সাথে বৈঠকের নির্দেশ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের। হাইকোর্টের হস্তক্ষেপ! অবশেষে রাজ্য সরকারকে চূড়ান্ত সময়সীমা বেধে দিল।DA যৌথ মঞ্চের আন্দোলন কারীদের সাথে ১০দিনের মধ্যে বৈঠকে বসতে হবে রাজ্য সরকার কে।

রাজ্য সরকারি কর্মচারীদের বকেয়া মহার্ঘ্য ভাতা নিয়ে করা আন্দোলন মামলায় রাজ্যের মুখ্য সচিব নেতৃত্বে একটা কমিটি গঠন করে দুই পক্ষের আলোচনার নির্দেশ। আগামী ১০ দিনের মধ্যে আলোচনার দিনক্ষণ ঠিক করার নির্দেশ। যেখানে কর্মচারীদের পাঁচজন প্রতিনিধি থাকবে। কিন্তু আদালতের এই নির্দেশটাকে পর্যবেক্ষণ হিসাবে গ্রহন করার নির্দেশ ভারপ্রাপ্ত প্রধান বিচারপতির।কারন বিষয়টি সুপ্রিমকোর্টে বিচারাধীন রয়েছে।

রাজ্যের এডভোকেট জেনারেল সৌমেন্দ্রনাথ মুখোপাধ্যায় সোমবার প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চে জানান লিখিত নির্দেশ দরকার নেই।কর্মচারীদের পাঁচজন প্রতিনিধি চিফ সেক্রেটারি ও ফিনান্স সেক্রেটারির সঙ্গে বসুক।
এই প্রস্তাব দিয়েছেন। যাতে বাজেটে এই অর্থ বরাদ্দ করা হয়।

ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি টি এস সিবাজ্ঞানম রাজ্যের এডভোকেট জেনারেলের উদ্দেশ্যে বলেন সরকারি কর্মচারীরা বার বার যে ভাবে পেন ডাউন আন্দোলনের ডাক দিচ্ছে তাতে চিন্তার কারণ হয়ে দাঁড়িয়েছে ।
সুপ্রিমকোর্টে যেহেতু বিষয়টি বিচারাধীন ফলে কিছু সময় লাগতে পারে ইতিমধ্যে বার বার আন্দোলনের ডাক যাতে না দেওয়া হয় কর্মচারীদের বিভিন্ন সংগঠন যাতে সেই ব্যাপারে সহমত থাকে সেটা দেখার কথা জানালেন প্রধান বিচারপতি।