Date : 2024-05-28

নাবালিকা ধর্ষণ ও খুনের ঘটনায় জাতীয় না কি রাজ্য শিশু অধিকার সুরক্ষা কমিশন থাকবে তাই নিয়ে দুই কমিশনের বচসা হাইকোর্টে।

ষষ্ঠী চট্টোপাধ্যায়,সাংবাদিক : মঙ্গলবার কালিয়াগঞ্জে নাবালিকাকে ধর্ষণ এবং খুনের ঘটনায় রাজ্য শিশু সুরক্ষা কমিশন মামলায় যুক্ত হওয়ার আবেদন করে। জাতীয় কমিশনের দাবি, খুন হওয়া মেয়েটির মায়ের আবেদন পাওয়ার সঙ্গে সঙ্গে কমিশনের চেয়ারম্যান নিজে তদন্ত কমিটি করেছেন।

রাজ্যে সরকারের পক্ষের আইনজীবীর দাবি, ২১ এপ্রিল এসপি ও ডি এম কে চিঠি দিয়ে পরের দিন ঘটনা স্থলে যায় দল। আমাদের কারোর সঙ্গে কোনো বিরোধ নেই। কেন্দ্রীয় কমিশন কে সহগোগিতা করতে পারে।
ওয়েস্ট বেঙ্গল কমিশন অফ প্রটেকশন অফ চাইল্ড রাইটস কে মামলায় যুক্ত করলো বিচারপতি মন্থর আদালত। জাতীয় শিশু সুরক্ষা কমিশন ইতিমধ্যে এই মামলায় যুক্ত হয়েছে।
জাতীয় কমিশন সেখানে গিয়ে পরিবার ও প্রশাসনের সঙ্গে কথা বলে পুলিশের তরফে ঘটনা নিয়ন্ত্রণে যে ত্রুটি পেয়েছে। সেই নিয়ে রিপোর্ট দেওয়া হবে।

বিচারপতি রাজা শেখর মান্থার প্রশ্ন কে এই ঘটনায় অভিযুক্ত?
রাজ্য সরকার বিচারপতির প্রশ্নের উত্তরে জানায় ছেলেটি, তার বাবা, কাকা
ফের বিচারপতির প্রশ্ন দেহ জ্বালিয়ে দেওয়ার চেষ্টা হয়েছে বলেছেন। সেই ঘটনায় কেউ গ্রেপ্তার হয়েছে?
রাজ্য সরকার পক্ষের আইনজীবী জানান ইট, পাথর লাঠি নিয়ে শ দুয়েক লোক টায়ার জ্বালিয়ে দেহ আটকে রাখে। সেখান থেকে পুলিশ দেহ উদ্ধার করে। সেই ঘটনায় ১৭ FIR নাম। তিনজন গ্রেপ্তার।

পুলিশের তদন্তের রিপোর্ট নিয়ে পরিবারের আইনজীবী সোমবার ৮ই মে তাদের বক্তব্য আদালতে জানাবেন। জাতীয় কমিশনও ওই দিন তাদের রিপোর্ট দেবে।
মামলার পরবর্তী শুনানি আগামী ৮ই মে।