Date : 2024-04-20

যৌথ মঞ্চের সাত আন্দোলনকারীকে শর্তসাপেক্ষে জামিন মঞ্জুর করল হাইকোর্ট।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : গ্রীষ্মের অবকাশকালীন বেঞ্চের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় এবং বিচারপতি পার্থসারথি চট্টোপাধ্যায় ডিভিশন বেঞ্চ বৃহস্পতিবার রাজ্য সরকারি কর্মচারীদের যৌথ মঞ্চের সাত আন্দোলনকারীকে জামিন দিলেন।

রাজ্য সরকারের পক্ষের আইনজীবীরা আগাম জামিনের তীব্র বিরোধিতা করলেও ডিভিশন বেঞ্চ মনে করেছে আন্দোলনকারীদের পক্ষ থেকে তারা সব রকম সহযোগিতা করবে তদন্ত। তাই তাদের অন্তর্বর্তীকালীন জামিন মঞ্জুর করেছে বিচারপতি গঙ্গোপাধ্যায়ের ডিভিশন বেঞ্চ।

আর্থিক নয়ছয়ের অভিযোগে ডি এ আন্দোলন কারীদের আট জনের বিরুদ্ধে দায়ের হয় FIR। সেই মামলায় ডিভিশন বেঞ্চ আটজনকে আগাম জামিন দিলো। যেহেতু তারা সরকারি কর্ম চারী তাই তাদের ক্ষেত্রে কোনো শর্ত দিলো না। তবে তদন্তে সহযোগিতা করতে হবে তাদের।

দেব প্রসাদ হালদার ময়দান থানায় অভিযোগ করেন, ডি এ আন্দোলন কারীরা ২ কোটি টাকা লোপাট করেছে। যদিও অডিট করে দেখা যায় এক কোটি ৩৪ লক্ষ টাকা উঠেছে। সবটাই হিসেবের মধ্যে রয়েছে।
ডি এ আন্দোলন কারী ভাস্কর ঘোষ, নির্ঝর কুন্ডু, রাজীব দত্ত, চন্দন চ্যাটার্জি, সন্দ্বীপ ঘোষ, ইন্দ্রজিৎ মণ্ডল, শৈবাল সরকারের নামে টাকা নয়চয়ের অভিযোগ ওঠে। আদালতে আগাম জামিনের আবেদনের পক্ষে আইনজীবীদের বক্তব্য, দেব প্রসাদ হালদার আগে আমাদের কাছে আন্দোলন তুলে নিয়ে মুখ্যমন্ত্রীর সঙ্গে বৈঠক করার পরামর্শ দেয়। কিন্তু সেই পরামর্শ না মানার পর টাকা নয়ছোয়ের মিথ্যে অভিযোগ করা হয়।