Date : 2024-07-24

অবশেষে কলকাতা সহ দক্ষিণবঙ্গে স্বস্তির বৃষ্টি

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: লাগাতার ভ্যাপসা গরম, তাপপ্রবাহের জেরে প্রাণ ওষ্ঠাগত। কবে আসবে সেই স্বস্তির বৃষ্টি? দিন গুনছিলেন সকলেই। অবশেষে অপেক্ষার অবসান। কলকাতা সহ দক্ষিণবঙ্গে এল সেই বহু প্রতীক্ষিত বৃষ্টি

উত্তর-পশ্চিম বঙ্গোপসাগর ও সংলগ্ন উপকূলবর্তী এলাকায় ঘূর্ণাবর্ত, দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা। এছাড়াও ভারী বৃষ্টির সম্ভাবনা দক্ষিণ ২৪ পরগনা এবং দুই মেদিনীপুরে। সোমবার দিনভর কলকাতায় আংশিক মেঘলা আকাশ এবং তার সঙ্গে হতে পারে হালকা বৃষ্টিও। উত্তরবঙ্গেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা গত কয়েকদিন ধরে বৃষ্টির জেরে অনেকটাই কমেছে তাপমাত্রা আগামী দুই থেকে তিন দিনে আরো তিন ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা কমতে পারে বলে মনে করছে আলিপুর আবহাওয়া দপ্তর।

আবহাওয়া দফতরের পূর্বাভাস, বৃষ্টি হবে প্রায় সব জেলাতে। ২৪ থেকে ৪৮ ঘন্টার মধ্যে উপকূল ও সংলগ্ন জেলাগুলিতে বিক্ষিপ্তভাবে ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে ।

অন্যদিকে ভারী বৃষ্টি নামতেই উত্তরাখণ্ডে বিপত্তি। ভারী বৃষ্টিতে মৃত্যু হল কমপক্ষে দুইজনের। একাধিক জায়গায় বৃষ্টির জেরে ভূমিধস, রাস্তা বন্ধ হয়ে যাওয়ার মতো খবরও মিলেছে। উত্তরাখণ্ডের একাধিক জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা।