Date : 2024-06-13

বড়োপর্দায় নীল ভট্টাচার্য। ইতালিতে পাঁচ বন্ধুর রোড ট্রিপ এর এক জমজমাট গল্প নিয়ে আসছে “গুডবাই ভেনিস”।

রাকেশ নস্কর :

এবার বড়পর্দায় আসতে চলেছে পাঁচজন বন্ধুর ইতালি সফরের এক জীবনমুখী অভিজ্ঞতার গল্প। গল্পটি মূলত পাঁচ জন বন্ধুকে ঘিরে আবর্তিত। যাদের জীবন কলেজের শেষ দিনে একটি অপ্রত্যাশিত মোড় নেয়। তারপর মাঝখানে কেটে যায় গোটা তিনটে বছর। পাঁচ বন্ধুর একজন হঠাৎ করে একদিন ইতালিতে ছুটি কাটানোর পরিকল্পনা করে আর এর মধ্যেই রয়েছে মিলান শহর থেকে ভেনিস পর্যন্ত একটা রোড ট্রিপ এই সফরেই উন্মোচিত হয় বিভিন্ন ধরনের রহস্য। একটা নিখুঁত পরিপক্ক সম্পর্ক ভেঙে যায় আবার একটা ভাঙ্গা সম্পর্ক ঠিক হয়ে যায় এই গল্পে।
“বেঁচে থাকা নাকি ভালো থাকা ??” জীবন – সম্পর্ক এবং বন্ধুত্বের এক অদ্ভুত মেলবন্ধনের গল্প নিয়ে আসতে চলেছে এই “গুডবাই ভেনিস”। জীবন সীমাবদ্ধ এবং আমাদের সম্পূর্ণ সম্ভাবনায় বেঁচে থাকা উচিত, এমনটাই দেখানো হয় এই ছবির শেষ দৃশ্যে।

প্রধান চরিত্রে অভিনয় করেছেন সৌরভ দাস,দর্শনা বণিক,নীল ভট্টাচার্য এবং দিব্যাশা দাস। ৫ নম্বর চরিত্রের নাম পরে প্রকাশিত করা হবে। ছবিটি ২০২৪ সালের প্রথম ত্রৈমাসিকে ফ্লোরে যাবে বলে জানিয়েছেন ছবি নির্মাতারা। ছবিটির সম্পূর্ণ শুটিং হবে ইতালিতে। ছবির পরিচালক নীলাঞ্জন মুখোপাধ্যায় জানান এই ছবি সিনেমাপ্রেমীদের মন জয় করতে পারবে এবং প্রত্যেক মানুষের জীবনে ঘটে যাওয়া নানান ঘটনার সাথে একটা যোগ স্থাপন করতে পারবে। ছবির পদে পদে আছে প্রেম, বন্ধুত্ব আর সম্পর্ক নিয়ে হাজার বাস্তব চিত্র। নির্দেশক হিসেবে এটি নীলাঞ্জন মুখোপাধ্যায়ের প্রথম ছবি স্বভাবতই এই ছবি নিয়ে তিনি ভীষণই আশাবাদী এবং উদ্বিগ্ন। সিনেমাটোগ্রাফির দায়িত্বে রয়েছেন অর্নব লাহা। ছবিটি প্রযোজনা করছে কুইন্টেলস স্টুডিওস। সুর এবং সঙ্গীতায়োজন করবেন সৌম্য ঋত। ছবিটির অ্যালবামে থাকছে সৌম্য ঋতের লেখা এবং সুর করা পাঁচটি গান। খুব তাড়াতাড়ি ছবির কাজ শুরু হবে বলে জানিয়েছে নির্মাতারা।