Date : 2024-05-03

বেঙ্গল ট্যুরিজম ফেস্ট চলবে তিনদিন

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক :- দার্জিলিং, পুরী, কাশ্মীর নাকি মন্দারমনি! পুজোয় আপনার ডেস্টিনেশন কি বাংলায় কাটাবেন নাকি ভিন রাজ্যে? সব জানতে একই ছাদের তলায় পর্যটন মেলা আয়োজন করা হলো। কী রকম প্যাকেজ হবে , হোটেল ভাড়া কত এবং যানবাহনের খরচ কত হবে – সব প্রশ্নের উত্তর পেতে, একবার আসতে হবে বেঙ্গল ট্যুরিজম ফেস্ট বা বিটিএফে এর পর্যটন মেলায়। ক্ষুদিরাম কেন্দ্রে আয়োজিত হয়েছে এই পর্যটন মেলা। শুক্রবার থেকে তিনদিনের জন্য পর্যটন মেলা শুরু হয়েছে। পুজোয় ভ্রমণের প্রস্তুতি নিয়ে হাজির থাকছেন ছোট বড় ট্যুর অপারেটররা।

গত তিন বছর করোনার কারণে পর্যটন ব্যবসায় ক্ষতি হয়েছে। সেই ঘাটতি মিটিয়ে নিতে বদ্ধপরিকর পর্যটন ব্যবসায়ীরা। বেঙ্গল ট্যুরিজম ফেস্ট বা বিটিএফে মোট পাঁচটি রাজ্য সরকারি পর্যটন সংস্থা অংশ নিয়েছে। সেই তালিকায় নাম আছে গুজরাত, মধ্যপ্রদেশ, ছত্তিশগড়, তেলেঙ্গানা ও তামিলনাড়ুর মতো রাজ্যগুলি। ১০৫টি পর্যটন সংস্থা স্টল নিয়েছে এই মেলায়।

পর্যটন সংক্রান্ত খরচ অন্যান্য প্রয়োজনীয় তথ্য সম্ভার নিতে শুক্রবার থেকেই ভিড় পর্যটন মেলায়।আকর্ষণীয় প্যাকেজ রয়েছে যেমন আবার অন্য দিকে নতুন নতুন জায়গার সন্ধানের খোঁজ এবং সেখানে কীভাবে যাবেন সব তথ্য পাওয়া যাবে এই পর্যটন মেলায়।