Date : 2024-07-12

LGBTQ সম্প্রদায়ের পাশে বিধায়ক মদন মিত্র

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক:- বাংলায় LGBTQ সম্প্রদায় এর মূল স্রোতে অন্তর্ভুক্ত ও প্রতিভা তুলে ধরা এবং সমাজের সর্বস্তরে সমতা প্রচারে লক্ষ্য নিয়ে কলকাতা প্রেস ক্লাবে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ‘আলপিন ‘ নামক একটি LGBTQ ফ্যাশন শো ও সৌন্দর্য প্রতিযোগিতা হবে তারই ঘোষনা করা হল। এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিধায়ক মদন মিত্র, ভারতে প্রথম ট্রান্স মহিলা কলেজের অধ্যক্ষ মানবী বন্দ্যোপাধ্যায় সহ বিশিষ্ট জনেরা। এই ফ্যাশন শো প্রতিযোগিতার উদ্যোগ নিয়েছে বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা এঞ্জেল নবজীবন ওয়েলফেয়ার সোসাইটি। এই সংস্থার ফাউন্ডার সঙ্গীতা সিনহা হলেন উদ্যোক্তা।

মদন মিত্র উপস্থিতিতে এই প্রতিযোগিতার ব্যানার উন্মোচন করা হয়। 30 জুলাই 2023 হবে LGBTQ ফ্যাশন শো ও সৌন্দর্য প্রতিযোগিতা। গোটা বিশ্বে এতোদিন মূলত LGBTQ আন্দোলনে তারাই চালিয়েছেন, যারা LGBT কমিউনিটির সদস্য। কিন্তু তাদের পাশে এবার বিধায়ক মদন মিত্র। তিনি বলেন – আপদে বিপদে তাদের পাশে তিনি থাকবেন এবং সাহায্যের হাত বাড়িয়ে দেবেন।

বর্ধমানে আয়োজিত হবে এই ফ্যাশন শো প্রতিযোগিতা। বাংলার LGBTQ সম্প্রদায়ের শৈলী, সন্দৌর্য এবং ব্যক্তিত্ব এর বিভিন্ন দিক তুলে ধরাই মূলত উদ্দেশ্য। পশ্চিমবঙ্গে প্রথমবার আয়োজিত এই উদ্যোগের লক্ষ্য হলো প্রচলিত বাধা সরিয়ে দেওয়া। প্রথাগত ধ্যানধারণাকে চ্যালেঞ্জ করা, এবং একটি সর্বজনীন সমাজ গড়ে তোলা যা প্রতিটি ব্যক্তিকে তাদের লিঙ্গ পরিচয় নির্বিশেষের কাছে টেনে নিয়ে যেতে পারে।