Date : 2024-02-25

FIRE BROKE-OUT : ব্যস্ততম বড়বাজার এলাকায় দিনেদুপুরে আগুন,তিনটি ইঞ্জিনের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক :- বড়বাজার একটি ব্যস্ততম এলাকা। বহু মানুষের আনাগোনা এখানে। ব্যবসায়ী সূত্রেই এখানে দিনে দুপুরে ভিড় দেখা যায়। বড়বাজারের কটন স্ট্রিটের অবস্থিত ষষ্ঠ তলা বিল্ডিং এর পঞ্চম তলে একটি কাপড়ের দোকানে আগুন লাগে। শনিবার দুপুর প্রায় ১টা ৪০ নাগাদ ওই কাপড়ের দোকানে আগুন লাগে বলে জানা যায়।

পুরো বিল্ডিং জুড়েই কাপড়ের দোকান। প্রায় ৮০ টির মত কাপড়ের দোকান রয়েছে। স্থানীয় সূত্রে এবং ওই বিল্ডিং এ থাকা অন্যান্য কাপড়ের দোকানের কর্ণধাররা জানান, ওই কাপড়ের দোকানটি দেড় মাস ধরে বন্ধ ছিল। বন্ধন ব্যাংকের কাছ থেকে লোন নেই দোকান মালিক। সেই লোন সংক্রান্ত বিষয়ে ব্যাংক কাপড়ের দোকানটিতে তালা মেরে দেয়। তারপর কিভাবে আগুন লাগলো সেটা নিয়ে ধোঁয়াশা রয়েছে। এমনকি বিদ্যুতের সংযোগও ছিলো না। তারপরেও কিভাবে আগুল লাগলো সেটাই খুঁজছে বড়বাজার থানার পুলিশ।

আগুন যখন লাগে কালো ধোঁয়ায় ঢেকে যায় চারপাশের এলাকা। একটি আতঙ্ক দেখা যায় স্থানীয়দের মধ্যে। তড়িঘড়ি খবর দেওয়া হয় দমকলকে। সময় বিলম্ব না করে দমকল সঙ্গে সঙ্গে এসে যায় দাবি এলাকাবাসীর। আপাতত দমকলের তিনটি ইঞ্জিন এর চেষ্টায় আগুন নেভানোর কাজ শেষ হয়। তবে পকেট ফায়ার রয়েছে কি না সেটা দেখা হচ্ছে। ওই কাপড়ের দোকানে থাকা জিনিসপত্রের অনেক ক্ষয় ক্ষতি হয়। তবে মানুষের হতাহতের কোনও খবর নেই বলে জানা যাচ্ছে পুলিশ সূত্রে।