Date : 2024-02-25

Kolkata High court News : বেআইনি নির্মাণ নিয়ে তৎপর বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : এবার বেআইনি নির্মাণে মামলায় সরব হলেন তিনি ।বৃহস্পতিবার একটি বেআইনি নির্মাণ সংক্রান্ত মামলায় পুলিশকে তীব্র ভৎসনা করলেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়। একটাও বেআইনি নির্মাণ কোথাও থাকবে না। হাওড়ায় আমার নিজের বাড়ি আছে সেটাও যদি বেআইনি হয় তাহলে সেটাও বুলডোজার দিয়ে ভেঙে দিতে হবে। “মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।
গত চার বছরে ধরে পুরসভার কাছে অভিযোগ জানানোর সত্বেও পুরসভা কোন পদক্ষেপ গ্রহণ না করায় আগামীকাল শুক্রবার সকালে চেয়ারম্যানকে হাজিরার নির্দেশ।খড়দহে দানে’র জমি দেখিয়ে বেআইনি ক্লাব নির্মাণ।
যতদ্রুত সম্ভব ক্লাব বাড়ি ভেঙে দিতে নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ে’র।
বড়বাড়ি যুবক সমিতি নির্মিয়মান ক্লাব ঘর ভেঙে দিতে নির্দেশ।

রহড়া থানা কেবেআইনি নির্মাণ ভেঙে দিতে নির্দেশ। খড়দহ পুরসভা এলাকার দানের জমির কোনও নথি দেখাতে না পারায় নির্মাণ ভেঙে দিতে নির্দেশ। একই জায়গায় মামলাকারী রান্নাঘর বানাচ্ছে। ওই রান্নাঘর বন্ধ করুক আদালত। ‘- সওয়াল ক্লাবের।
‘ক্লাব মামলাকারীর বাড়িতে রান্না করা খাবার পৌঁছে দিক। তাহলে ওই রান্না ঘর তৈরির ওপর নিষেধাজ্ঞা চাপাবে আদালত।’- মন্তব্য বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ে’র।
বেআইনি নির্মাণ নিয়ে চেয়ারম্যানকে তলব করলো হাইকোর্ট।দক্ষিন দমদম পুরসভার চেয়ারম্যান কস্তুরী চৌধুরীকে সশরীরে হাজিরার নির্দেশ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের।
দক্ষিন দমদম পুরসভার ২২ নম্বর ওয়ার্ডে একটি বেআইনি নির্মাণের অভিযোগ তুলে কলকাতা হাইকোর্টে মামলা দায়ের করেন মৈত্রী রায়।গত চার বছরে ধরে পুরসভার কাছে অভিযোগ জানানোর সত্বেও পুরসভা কোন পদক্ষেপ গ্রহণ না করায় আগামীকাল শুক্রবার সকালে চেয়ারম্যানকে হাজিরার নির্দেশ।