Date : 2024-02-24

SFI Rally : প্যালেস্তাইনের মুক্তি সংগ্রামের প্রতি সংহতি মিছিল

শাহিনা ইয়াসমিন, সাংবাদিক:- প্যালেস্তাইনের মুক্তি সংগ্রামের সমর্থনে বিশাল ছাত্র মিছিল। মল্লিকবাজার মোড় থেকে মৌলালী মোড় অবধি একটি মিছিলের আয়োজন করে স্টুডেন্ট ফেডারেশন অফ ইন্ডিয়া অর্থাৎ এসএফআই। প্যালেস্তাইনের মুক্তি সংগ্রামের প্রতি সংহতি মিছিল হয়। এই মিছিলের প্রথম সারিতে ছিলেন এসএফআই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য সহ দীপশিখা ধর, প্রতিকুর রহমান সহ এসএফআই নেতৃবৃন্দ কর্মী সমর্থকেরা। গানে স্লোগানে মোবাইলের আলো জ্বেলে প্রতিবাদের ঝড় তুলল তারুণ্যের এই মিছিল।

SFI Rally

এসএফআই রাজ্য সম্পাদক সৃজন ভট্টাচার্য মিছিলে হাঁটতে হাঁটতে বলেন, “প্যালেস্তাইনের মুক্তি সংগ্রামের সমর্থনে বামপন্থীদের অবস্থান চিরকালই”। “ভারত সরকার স্বাধীনতার পর থেকে প্যালেস্তাইনকে রাষ্ট্র হিসেবে স্বীকৃতি দিয়েছেন”। “এই প্রথম বিজেপির নরেন্দ্র মোদি উল্টো পথে হাঁটার চেষ্টা করছেন”। “আমরা প্যালেস্তাইনের মানুষদের দাবিকে নায্য দাবি বলে মনে করছি”। যুদ্ধ বন্ধ করতে হবে বলে দাবি করেন সৃজন ভট্টাচার্য। রাজভবনে রাজ্যপালের একবছর পূর্তি নিয়ে রাজ্যপালকে কটাক্ষ করেন সৃজন। তিনি বলেন রাজভবনে মঞ্চ করছেন যেন একবছরের বাচ্চার জন্মদিন হচ্ছে, যেখানে দলুয়াখাকিতে এতগুলো লোক মারা গেলো, বাড়ি পুড়ে গেলো। রাজ্যপাল রাজ্যপালের কাজ করলে দলুয়াখাকিতে যাওয়া উচিত ছিল।

মিছিল শেষে মৌলালী মোড়ে প্রকাশ্য সমাবেশ হয়। মূল বক্তা ছিলেন পশ্চিমবঙ্গ সরকারের প্রাক্তন স্বাস্থ্যমন্ত্রী কমঃ সূর্য্যকান্ত মিশ্র। তিনি বলেন, শরীরের অসুখ সারানোর লড়াইটা, সমাজের অসুখ সারানোর লড়াইয়ের থেকে আলাদা নয়। তিনি বর্তমান রাজ্য সরকার এবং দিল্লি সরকারের বিরুদ্ধে ক্ষোভ উগরে দেন।