Date : 2024-02-24

তেহট্টের বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে চাকরির নামে প্রতারনা, CBI র রিপোর্ট তলব হাইকোর্টের।

ষষ্ঠী চট্টোপাধ্যায়,সাংবাদিক : তেহট্টের তৃণমূল বিধায়ক তাপস সাহার বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে ৫ কোটি টাকা প্রতারনার অভিযোগে তদন্তের গতিপ্রকৃতি জানতে চেয়ে এবার সিবিআইয়ের কাছে রিপোর্ট তলব করল কলকাতা হাইকোর্ট। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহের মধ্যে ওই রিপোর্ট জমা দিতে হবে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাকে।
এর আগে তাপস সাহার বিরুদ্ধে চাকরি দেওয়ার নামে ৫ কোটি টাকা আত্মসাতের অভিযোগে থানায় অভিযোগ দায়ের হয়েছিল। অভিযোগের ভিত্তিতে মামলার তদন্ত চালাচ্ছিল রাজ্য পুলিসের অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চ(এসিবি)। কিন্তু তাদের বিরুদ্ধে কার্যত তদন্ত প্রক্রিয়াকে ধামাচাপা দেওয়ার অভিযোগ ওঠে। যে কারণে গত ১৮ এপ্রিল এই ঘটনায় সিবিআই তদন্তের নির্দেশ দেয় বিচারপতি রাজাশেখর মান্থার সিঙ্গল বেঞ্চ। ১৫ দিনের মধ্যে তদন্ত সংক্রান্ত সমস্ত নথি সিবিআইকে হস্তান্তরের নির্দেশও দিয়েছিলেন বিচারপতি মান্থা।
কিন্তু সূত্রের খবর এখনও তদন্তই শুরু করতে পারেনি সিবিআই। অবশ্য তার নেপথ্যে রয়েছে অন্য কারণ। সিঙ্গল বেঞ্চের ওই নির্দেশ চ্যালেঞ্জ করে ডিভিশন বেঞ্চের দ্বারস্থ হয়েছেন তদন্তের দায়িত্বে থাকা এসিবির ইন্সপেক্টর। বৃহস্পতিবার প্রধান বিচারপতি টি এস শিবজ্ঞানম ও বিচারপতি হিরণ্ময় ভট্টাচার্যর ডিভিশন বেঞ্চে সেই মামলার শুনানি ছিল। মামলাকারীর তরফে অবশ্য এদিন শুনানির জন্য সময় চেয়ে নেওয়া হয়। তবে এই মামলায় সিবিআইয়ের তদন্ত পরিস্থিতির যাবতীয় তথ্য জানিয়ে রিপোর্ট পেশের নির্দেশ দিয়েছে ডিভিশন বেঞ্চ। জানুয়ারি মাসের প্রথম সপ্তাহে মামলার শুনানি।