Date : 2024-02-25

ফেব্রু়ারিতেই মাধ্যমিক পরীক্ষা, সাত দিনের মেলা বাতিল চেয়ে হাইকোর্টে মামলা দায়ের।

ষষ্ঠী চট্টোপাধ্যায়,সাংবাদিক : ২০২৪সালের ফেব্রয়ারিতে শুরু হচ্ছে মাধ্যমিক পরীক্ষা। ছাত্র ছাত্রীরা চূড়ান্ত প্রস্তুতি শুরু করে দিয়েছে। জীবনে প্রথম বোর্ডের পরীক্ষায় বসতে চলেছে তারা। একদিকে উৎসাহ অন্য দিকে ভয়! ছাত্র ছাত্রীদের কাছে প্রতিটা মুহূর্ত গুরুত্বপূর্ণ।

মামলাকারীর পক্ষের আইনজীবী কার্তিক চন্দ্র কাপাস ও অচ্যুত বসু জানান পশ্চিম মেদিনীপুর জেলার ঘটাল থানার অন্তর্গত অমরপুর মাঠে স্থানীয় ক্লাবের উদ্যোগে ২৪ডিসেম্বর থেকে ১লা জানুয়ারি পর্যন্ত ক্ষুদিরাম মেলার আয়োজন করা হয়েছে। এই মেলার অনুমতি চেয়ে জমির মালিকের আবেদন জানায়। জমির মালিক স্বপন কুমার রায় শালিকা শহীদ ক্ষুদিরাম ক্লাবের সদস্যদের জানায় এই সময় মেলার আয়োজনে অনুমতি দেবেন না। কারণ সামনেই মাধ্যমিক পরীক্ষা।

পশ্চিম মেদিনীপুর জেলায় প্রায় কয়েক হাজার ছাত্রছাত্রী এবছর মাধ্যমিক পরীক্ষায় বসতে চলেছে। ঘাটালেই প্রায় ১২শো পরীক্ষার্থী । তাই এই মাঠ মেলার জন্য দেওয়া যাবে না। যদিও শালিকা শহীদ ক্ষুদিরাম ক্লাবের সদস্যরা জানায় ১৪বছর ধরে ক্ষুদিরাম মেলা করে আসছেন। এবছর কলকাতার নামি দামী গায়ক গায়িকা শুধু নয় অভিনেতা ও অভিনেত্রী আসছেন।শুধু তাই নয়, মাইকে জোর কদমে প্রচার চলছে।

জমির মালিককে অভিযোগ এবিষয় স্থানীয় ঘাটাল থানায় অভিযোগ জানানো সত্বেও পুলিশের পক্ষ থেকে কোন পদক্ষেপ নেওয়া হচ্ছে না। আইনজীবী কার্তিক চন্দ্র কাপাস ও অচ্যুত বসু অভিযোগ তারা বিশেষ রাজনৈতিক দলের সঙ্গে যুক্ত থাকায় পুলিশ তাদের বিরুদ্ধে কোন ব্যবস্থা নিচ্ছে না। তাই জোর করে মাঠ দখল করে মেলা করছে।

ছাত্রছাত্রীদের ভবিষ্যতের কথা মাথায় রেখেই বিচারপতি জয় সেনগুপ্তর এজলাসে মামলা দায়ের করেন। চলতি সপ্তাহে শুনানির সম্ভাবনা।