Date : 2024-02-25

সেই এসএসকেএম! ১৮ ঘন্টা অপেক্ষা করেও মিলল না বেড! বিনা চিকিৎসায় রোগীমৃত্যু

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: যে এসএসকেএম হাসপাতালে খুব সহজেই ভর্তি হয়ে যেতে পারেন অনুব্রত মণ্ডল পার্থ চট্টোপাধ্যায় কিংবা কালীঘাটের কাকু সুজয়কৃষ্ণ ভদ্র, যে এসএসকেএম হাসপাতালে সুজয় ভদ্রকে সহজেই স্থানান্তরিত করা যায় আইসিসিইউর শিশুদের জন্য বরাদ্দ বেডে, সেই হাসপাতালেই বিনা চিকিৎসায় ১৮ ঘণ্টা ধরে পড়ে রইলেন এক রোগী এবং অবশেষে মৃত্যু হলো তার

মৃতার নাম নাম আখলিমা বেগম। তিনি হাওড়ার জগৎবল্লভপুরের বাসিন্দা। হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন তিনি শুক্রবার রাতে তার পরিবার তাকে নিয়ে আসে এসএসকেএম হাসপাতালে সেখান থেকে ইমারজেন্সি বিভাগ তাকে পরীক্ষা করে পাঠিয়ে দেয় কার্ডিওলজি বিভাগে। কার্ডিও ডিপার্টমেন্টে থেকে তখন বেড নেই বলে জানানো হয়। রোগীকে রেফার করা হয় ন্যাশনাল মেডিকেল কলেজে। সেখান থেকে ফের এসএসকেএম পাঠিয়ে দেওয়া হয়। শনিবার দুপুর নাগাদ অজ্ঞান হয়ে যান আখলিমা। তখন নিয়ে যাওয়া হয় আইসিইউতে সেখানে চিকিৎসকরা মৃত ঘোষণা করেন।

উল্লেখ্য এই হাসপাতালেই এর আগেও এরকম ঘটনা ঘটেছে। তবে যেহেতু এই মুহুর্তে কালীঘাটের কাকু শিশুদের জন্য বরাদ্দ বেডে চিকিৎসাধীন সেখানে কি ভাবে এক রোগীকে এত ক্ষণ ফেলে রাখা হল তা নিয়ে উঠছে প্রশ্ন।