Date : 2024-02-25

২৪ ডিসেম্বর প্রাথমিকের টেট হওয়া নিয়ে কোনও সমস্যা নেই। জানালেন শিক্ষামন্ত্রী।

নাজিয়া রহমান, সাংবাদিক ঃ ২৪ শে ডিসেম্বর রাজ্যে প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষা টেট। ওই একই দিনে ব্রিগেড এ অনুষ্ঠিত হতে চলেছে লক্ষ কন্ঠে গীতা পাঠ। একই দিনে দুটো মেঘা ইভেন্ট থাকায় কিছুটা হলেও চিন্তিত টেট পরীক্ষার্থীরা। চলতি মাসের ১০ই ডিসেম্বর প্রাথমিকের শিক্ষক নিয়োগের পরীক্ষা হওয়ার কথা ছিল। তবে হঠাৎ পর্ষদের পক্ষ থেকে দিন বদল করা হয়। ১০ই ডিসেম্বরের বদলে ২৪ শে ডিসেম্বর টেট নেওয়ার কথা ঘোষণা করা হয়। এবার প্রায় তিন লক্ষ পরীক্ষার্থী টেটে বসতে চলেছেন।

২৪ শে ডিসেম্বরই খুব কন্ঠে গীতা পাঠ হবে ব্রিগেডে। তাইফের ডেটের দিন বদল হবে কি না? তা নিয়ে দুশ্চিন্তায় ছিলেন পরীক্ষার্থীরা। পর্ষদের পক্ষ থেকে জানানো হয়েছে ২৪ ডিসেম্বর টেট হওয়ার পিছেনে কোনও বাধা নেই। শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু নিয়ে নিশ্চিন্ত থাকতে বলেছেন পরীক্ষার্থীদের। ব্রাত্য বসু জানান, ‘পর্ষদের সঙ্গে কথা হয়েছে। পর্ষদ যথাযথ ব্যবস্থা নিয়েছে। মনে হয় না কোনও সমস্যা হবে।”

তবে একই দিনে দুটো ইভেন্ট থাকায় সম্ভবত প্রশ্ন আসে যানবাহনের বিষয়টি। শিক্ষক মহলের অনেকেরই বক্তব্য এদিন রাস্তায় যানবাহনের চাপ পড়তে পারে। তবে সরকারিভাবে পরিবহনের বিষয়টি বিশেষ গুরুত্ব সহকারে দেখা হচ্ছে। তাই যাতে সেদিন রাস্তায় অতিরিক্ত বাস থাকে সেদিকে সতর্ক প্রশাসন। ইতিমধ্যেই টেট পরীক্ষার্থীদের জন্য অতিরিক্ত বাস রাস্তায় চালানো সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।