Date : 2024-02-25

এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় এখনো কেন গ্রেফতার নয় পঙ্কজ বানসাল- প্রশ্ন বিশেষ বেঞ্চ

ষষ্ঠী চট্টোপাধ্যায়, সাংবাদিক : গাজিয়াবাদে থেকে উদ্ধার হওয়া ইলেকট্রনিক ডিভাইস, হার্ড ডিস্ক এবং তার মধ্যে থাকা OMR সহ সমস্ত নথি আদালতে পেশ করার নির্দেশ। আগামী ২৪ শে জানুয়ারি সমস্ত নথি পেশ করতে হবে।

যদি পরবর্তী শুনানির দিন কোন কারণে ইলেকট্রনিক ডিভাইস পেশ করা সম্ভব না হয়, তাহলে মামলা চলাকালীন তা পেশ করতে হবে। – নির্দেশ আদালতের।ইলেকট্রনিক ডিভাইস পেশ করা সম্ভব না হলেও তার মধ্যে থাকা নথির কপি পেশ করতে হবে CBI কে. – নির্দেশ আদালতের।

CBI এবং এসএসসি র কাছে থাকা এই সংক্রান্ত সমস্ত নথি আদালতের সামনে পেশ করার নির্দেশ বিচারপতি দেবাংশু বসাকের ডিভিশন বেঞ্চের।
স্কুল সার্ভিস কমিশনের সার্ভারে থাকা এই সংক্রান্ত সমস্ত ইলেকট্রনিক তথ্য আদালতে পেশ করার নির্দেশ আদালতের।
মামলায় যুক্ত কোন বিতর্কিত চাকরিপ্রাপক তার নিজের OMR দেখতে চাইলে তিনি আদালতের নজরদারিতে দেখতে পারেন। – নির্দেশ আদালতের।

আদালতের সামনে OMR পেশ নিয়ে দ্বিধাবিভক্ত বিতর্কিত চাকরি প্রাপকের আইনজীবীরা।
একাদশ – দ্বাদশের বিতর্কিত চাকরি প্রাপকের দুজন চান তাদের OMR আদালতের সামনে পেশ করা হোক, এবং সেখানেই তিনি একবার তার নিজের OMR পরীক্ষা করে দেখতে চান।
কিন্তু বাকি সমস্ত বিভাগের বিতর্কিত চাকরি প্রাপকরা চাননা OMR আদালতের সামনে পেশ করা হোক। তাদের বক্তব্য তারা এই ডিজিটাল নথির সত্যতা নিয়েই সংশয় প্রকাশ করছেন। যদি কোন একজন নির্দিষ্ট মামলাকারী তার OMR দেখতে চান তাহলে আলাদা বিষয়, কিন্তু এটা যেন সবার ক্ষেত্রে প্রযোজ্য না হয়। NYSA অধিকর্তা এবং প্রাক্তন আধিকারিক পঙ্কজ বনশলকে আমরা জেরা করতে চাই। – সওয়াল বিতর্কিত চাকরিপ্রাপকদের আইনজীবী কল্যাণ বন্দোপাধ্যায়ের।

আদালতের নির্দেশে কারা প্যানেলের মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরে চাকরি পেয়েছেন সেই তালিকা স্কুল সার্ভিস কমিশন আদালতে পেশ করুক। প্যানেল মেয়াদ উত্তীর্ণ হওয়ার পরে কেউ চাকরি পেতে পারেন না।- সওয়াল বিতর্কিত চাকরিপ্রাপকদের আইনজীবী কল্যাণ বন্দোপাধ্যায়ের। এই মামলার তদন্তে আমরা যে যে নথি এবং তথ্য উদ্ধার করেছি তার সবগুলিই স্কুল সার্ভিস কমিশনকে দিয়েছি। তারা সেগুলি খতিয়ে দেখে বেশ কিছু সিদ্ধান্ত গ্রহণ করেছে। – সওয়াল

CBI এর আইনজীবী বিল্বদল ভট্টাচার্যর। এসএসসি র ওপর আমরা কিভাবে বিশ্বাস করব ? এসএসসি বারবার তার অবস্থান বদল করেছে। কলকাতা হাইকোর্ট এবং সুপ্রিম কোর্টে তারা ভিন্ন অবস্থান নিয়েছেন এই এজলাসেও এসএসসি সর্বশেষ যে হলফনামা দাখিল করেছে সেখানেও তারা নিজেদের অবস্থান স্পষ্ট করেনি। – মন্তব্য বিচারপতি দেবাংশু বসাকের।পঙ্কজ বনশল কি হেফাজতে আছে ? – CBI কে প্রশ্ন বিচারপতির। না। তাকে গ্রেফতার করা হয়নি। কিন্তু তার নাম চার্জশিটে আছে। – জানাল CBI.