Date : 2024-02-25

কলকাতা হাইকোর্টে বড় ধাক্কা নওশাদ সিদ্দিকীর।

ষষ্ঠী চট্টোপাধ্যায়,সাংবাদিক : ভিক্টোরিয়া হাউস এর সামনে নয় বর্ষপূর্তি অনুষ্ঠান করতে হবে নেতাজি ইন্দোর অথবা অনুশীলন কেন্দ্রে নির্দেশ প্রধান বিচারপতি ডিভিশন বেঞ্চের।

নৌশদের সভা ভিক্টোরিয়া হাউসের সামনে নয়। ভিক্টোরিয়া বাদে কাছাকাছি অন্য জায়গায় সভা হতে পারে। ইন্ডোরে ( ক্ষুদিরাম অনুশীলন কেন্দ্র) সভা করা যেতে পারে, নির্দেশ প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চের। বিচারপতি জয় সেনগুপ্তের শর্ত রেখে বাকি নির্দেশ খারিজ ডিভিশন বেঞ্চে। রাজ্যের করা মামলায় ধাক্কা নৌশদের*। আগের বছর ওই অনুষ্ঠানে গোলমাল হয়েছিল। পুলিশ আক্রান্ত হওয়ার ঘটনাকে অস্বীকার করা যায় না পর্যবেক্ষণ প্রধান বিচারপতির।

প্রধান বিচারপতি…. রাজ্যকে Car Rally সকালে। আপনারা সব সামলাতে পারেন। শর্ত আরোপ করা হয়েছে। তাহলে সমস্যা কোথায়? আপনারা আগের বছরের কথা ভেবে আশঙ্কা প্রকাশ করেছেন।
প্রধান বিচারপতি ফিরদৌসকে….আপনারা কি অন্য কোথাও করতে চান এই সভা? প্রধান বিচারপতির প্রশ্ন নৌশাদের আইনজীবীকে।
ফিরদৌস শামিম জানান, না। আমরা ভিডিওগ্রাফি নিজেরাই করতে চাইছি। অন্য কোন জায়গায় কেন যাব? রাজ্য ওই জায়গাতেই কেন করতে দিচ্ছেনা? । যেহেতু শাসক দল ওখানে সভা করে তাই অনুমতি দেওয়া হচ্ছে না।
গত বছর পাথর ছোড়ার মত ঘটনা ঘটেছে। এক দিনে অনেক সভা। ওই জায়গায় বিজেপিও সভা করেছে। এজি রাজ্যের হয়ে।
প্রধান বিচারপতির প্রশ্ন, আপনাদের কতজন বিধায়ক আছেন? যদি কেউ এসে এমন কোন বক্তব্য রাখেন যাতে গোলমাল হয়? । সাধারণ মানুষ আক্রান্ত হন তাহলে কে দায়িত্ব নেবে? নেতা এমন কিছু বলেন যাতে সমর্থকরা উত্তেজিত হয়ে কিছু করেন। এই ব্যক্তি কি আগে অভিযুক্ত হয়েছেন?
ওই বক্তা ৪৮ দিন জেলে ছিলেন উত্তরে জানায় রাজ্য।
রাজ্য সচেতন না হতে পারে। কিন্তু আদালত সচেতন। মূল উদ্যোক্তা অভিযুক্ত। সেই মামলার নিষ্পত্তি হয়নি। আপনারা নেতাজি ইন্ডোরের মতো ইণ্ডোরে সভা করুন। বা অন্য কোন জায়গায় যান।