Date : 2024-02-24

বীর বিপ্লবী নেতাজি সুভাষ চন্দ্র বোস , চিত্তরঞ্জন দাসের স্বপ্নপূরণের চেষ্টা করছি: মেয়র

ষষ্ঠী চট্টোপাধ্যায়,সাংবাদিক ঃ দেশনায়ক নেতাজি সুভাষচন্দ্র বসুর ১২৮ তম জন্মবার্ষিকীতে পতাকা উত্তোলন করলেন মেয়র ফিরহাদ হাকিম। কলকাতা পৌরসভা অনুষ্ঠানের উপস্থিত ছিলেন কমিশনার বিনোদ কুমার, সচিব হরিহর প্রসাদ মণ্ডল সহ সমস্ত বিভাগীয় ডি জি সহ পৌর আধিকারিক ও পৌর স্কুলের ছাত্রছাত্রী ও শিক্ষকগণ।

কলকাতা পৌর সংস্থায় একটা নেতাজির চিত্র প্রদর্শনীর আনুষ্ঠানিক উদ্বোধন করেন ইসমাত হাকিম সহ উপস্থিত কাউন্সিলর প্রিয়াঙ্কা সাহা। এদিন চিত্র পারদর্শিনী ঘুরে দেখান মেয়র সহ সমস্ত বিভাগীয় পৌর আধিকারিকরা।

অনুষ্ঠানে বক্তব্য রাখতে গিয়ে মেয়র ফিরহাদ হাকিম বলেন আমি গর্ব অনুভব করি যখন নেতাজি সুভাষ চন্দ্র বোস , চিত্তরঞ্জন দাসের মহান ব্যাক্তিরা এই কলকাতা পৌর সংস্থায় পা রেখেছিলেন। তবে আমি মনে করি যে তাদের যে কাজ মানুষের পরিষেবা করার জন্য বলেছিলেন। সেটা যেন কোনো দিন ব্যাহত না হয়। সেই কাজ আমরা করার চেষ্টা করছি। নেতাজি যে স্বপ্ন দেখেছিলেন যে KMC স্কুলের ছাত্রছাত্রী ভালো ভাবে পড়াশোনা করতে পারবে। কিন্তু বিগত সরকারের আমলে একটা ঐতিহাসিক ভুল ছিল যখন ইংরেজি মাধ্যমের স্কুল শুধু বড় লোকের বাচ্চারা পেতে।

KMC স্কুলের ছাত্রছাত্রী ইংরেজি পড়তে পারতো না। কিন্তু ক্ষমতায় মমতা বন্দোপাধ্যায় আসার পর তিনি চেষ্টা করেছেন যে KMC স্কুলে ইংরেজি পড়াশুনার ব্যাবস্থা করেছেন। আমাদের কাছে নেতাজি হলেন রাম। কারণ তিনি দেশের জন্য প্রাণ হয় তো দিয়েছিলেন সেটা আমরা এখনই জানি না। আমরা নেতাজি কে শ্রদ্ধা জানিয়ে বলি যে তোমার পথ ভারত বর্ষের পথ। এদিন KMC স্কুলের ছাত্রছাত্রী বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠান ও পরিবেশন করেন।