Date : 2024-02-25

Mamata Banerjee : ফের মানবিকতার উদাহরণ মুখ্যমন্ত্রীর। গাড়ি থামিয়ে গরীব মানুষদের দিলেন শীতবস্ত্র

সঞ্জু সুর, সাংবাদিক ঃ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মানবিকতার নজির আরো একবার দেখলো শহর কলকাতা। বৃহস্পতিবার কুয়াশা ঢাকা শহরে নবান্ন আসার পথে গাড়ি থামিয়ে গরীব মানুষদের হাতে তুলে দিলেন শীতবস্ত্র।

এদিন সকাল সাড়ে দশটা। তখনো কুয়াশা ঢাকা হয়ে রয়েছে শহর কলকাতা। মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বাড়ি থেকে বেরিয়ে নবান্নে আসছিলেন। সেই সময় পথে তিন জায়গায় থামলো তাঁর গাড়ি। মুখ্যমন্ত্রী নিজে গাড়ি থেকে নেমে রাস্তার পাশে ১০০ দিনের কাজ করা গরিব মানুষের হাতে তুলে দিলেন শীতবস্ত্র।

তাঁর গাড়ি প্রথম থামে ভবানী ভবন ছাড়িয়ে একটু এগিয়ে এসে। সেখানে তখন রাস্তার পাশের রেলিং পরিস্কারের কাজ করছিলেন ১০০ দিনের বেশ কিছু মহিলা। মুখ্যমন্ত্রী গাড়ি থেকে নেমে তাদের দেখে এগিয়ে যান। সবাই কেমন আছেন সে কথা জানতে চান। এরপরই নিজে তাদের হাতে শীতবস্ত্র তুলে দেন তিনি।

এরপর আলিপুরের উত্তীর্ণর সামনে আবার থামে তার গাড়ি। সেখানেও রাস্তার পাশে কাজ করতে থাকা বেশ কিছু মহিলার হাতে শীতবস্ত্র তুলে দেন মুখ্যমন্ত্রী। সেখান থেকে নবান্নে আসার পথে তৃতীয়বার মুখ্যমন্ত্রীর কনভয় থেমে যায় আলিপুর চিড়িয়াখানার সামনে। ফের একবার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় গাড়ি থেকে নেমে গরিব মানুষের হাতে শীতবস্ত্র তুলে দেন। এদিকে নবান্ন সূত্রে খবর প্রতিদিন নবান্নে আসার পথে এই মানুষগুলোকে ওইভাবে কাজ করতে দেখেন মুখ্যমন্ত্রী। সেটা দেখেই মুখ্যমন্ত্রীর মনে হয় যে এদের হাতে কিছু শীতবস্ত্র তুলে দেওয়া উচিত। সেই ভাবনা থেকেই বৃহস্পতিবার তিনি বাড়ি থেকে বেরোনোর সময় নিজে এই কম্বলগুলো সঙ্গে করে নিয়ে এসেছিলেন। এই বিষয় নিয়ে সোশ্যাল মিডিয়ায় পোষ্ট‌ করে নিজের মনের কথা জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

সরাসরি মুখ্যমন্ত্রীর হাত থেকে এইভাবে অকস্মাৎ শীতবস্ত্র পেয়ে আপ্লুত ওই মানুষগুলো।