Date : 2024-02-24

বিজেপির সঙ্গে আপোষ করে চলছে কংগ্রেস! ধরণা মঞ্চ থেকে বিষ্ফোরক অভিযোগ কল্যান বন্দ্যোপাধ্যায়ের

সঞ্জু সুর সাংবাদিক : ইডি, সিবিআই এর হাত থেকে নিজেদের নেতাদের বাঁচাতে কি বিজেপির সঙ্গে অ্যাডজাস্টমেন্ট করে চলছে কংগ্রেস ? শনিবার রেড রোডের ধরণা মঞ্চ থেকে কিন্তু তেমন‌ই মারাত্মক অভিযোগ করলেন তৃণমূল সাংসদ কল্যান বন্দ্যোপাধ্যায়। প্রায় এক ঘন্টার বক্তব্যে বিজেপি, সিপিএম তো বটেই, কল্যানের আক্রমণের অনেকটা অংশ জুড়ে ছিলো কংগ্রেসের প্রতি বিষোদগার। তাতে সোনিয়া গান্ধী, রাহুল গান্ধী থেকে শুরু করে অধীর চৌধুরী, বাদ গেলো না কেউই।

এরাজ্যে তৃণমূল কংগ্রেসের বেশ কয়েকজন মন্ত্রী, বিধায়ক থেকে শুরু করে দলের নেতারা বিভিন্ন দূর্নীতির অভিযোগে এই মুহূর্তে জেল বন্দি। কংগ্রেস সহ বিরোধীরা সেই প্রসঙ্গ তুলে তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানায়। এদিন ধরনা মঞ্চ থেকে সেই প্রসঙ্গ তুলে কল্যান বন্দ্যোপাধ্যায় বলেন, “আপনারা মাঝে মাঝেই তৃণমূল কংগ্রেসের দিকে আঙ্গুল তুলে বলেন সব জেলে আছে। বলি আপনাদের কি অবস্থা ! আপনাদের চিদম্বরম এর কি হয়েছিলো ?” এই সময়‌ই সোনিয়া গান্ধী, রাহুল গান্ধীর নাম করে কল্যান বন্দ্যোপাধ্যায় বলেন, “রাহুল গান্ধী কি জামিনে নেই? সোনিয়া গান্ধী কি জামিনে নেই ? আগে নিজেদের দেখো।” এরপরেই প্রশ্নের আকারে এক মারাত্মক অভিযোগ করেন তিনি। কল্যানের কথায়, “নিজেদের নেতাদের বাঁচাতে বিজেপির সঙ্গে কংগ্রেস কোনো অ্যাডজাস্টমেন্টে চলে যায় নি তো ?”
কল্যান বন্দ্যোপাধ্যায় যখন সোনিয়া, রাহুল গান্ধী কে নিয়ে বলছেন, সেই সময় মঞ্চে রয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়। ফলে কল্যানের এই বক্তব্যে দলনেত্রীর যে প্রচ্ছন্ন অনুমতি রয়েছে তা বলাই যায়।