Date : 2024-07-22

সাউথ পয়েন্ট স্কুলে টাকা নয় ছয়ের অপরাধে গ্রেফতার করা হয়েছে ট্রাস্টি বোর্ডের সদস্য কৃষ্ণা দামানিকে। তদন্তের স্বার্থে সবরকম প্রশাসনকে সবরকম সাহায্য করবে কর্তৃপক্ষ।

নাজিয়া রহমান, সাংবাদিক : সিবিএসই পরীক্ষা শুরু হতে মাত্র কয়েকদিন বাকী। আর এই মূহুর্তে সাউথ পয়েন্ট স্কুলে টাকা নয় ছয়ের অপরাধে গ্রেফতার করা হয়েছে ট্রাস্টি বোর্ডের সদস্য কৃষ্ণা দামানিকে। এই ঘটনায় স্বাভাবিক ভাবে অতঙ্ক ছড়িয়েছে স্কুল চত্ত্বরে। তবে এমপি বিড়লা গ্রুপের তরফে একটি প্রেস বিবৃতির মাধ্যমে জানানো হয়েছে, ছাত্র-ছাত্রী এবং শিক্ষক শিক্ষিকরা যারা এর মধ্যে যুক্ত নন, তাঁদের স্বার্থে যাতে কোনও আঘাত না লাগে, তা নিশ্চিত করবে এমপি বিড়লা গ্রুপ।.

সাউথ পয়েন্ট স্কুলের ট্রাস্টি বোর্ডের সদস্য কৃষ্ণা দামানির বিরুদ্ধে কোটি কোটি টাকা নয়ছয়ের অভিযোগ। যার জন্য তাকে গ্রেফতার করেছে কলকাতা পুলিশ। ধৃতকে নিয়ে, তাঁর সংস্থায় তল্লাশি চালায় কলকাতা পুলিশ। বাজেয়াপ্ত করা হয়েছে প্রচুর নথি। ধৃতর বিরুদ্ধে অভিযোগ, তিন বছর ধরে দফায় দফায় স্কুলের তহবিল ফাঁকা করেছে সাউথ পয়েন্টের ট্রাস্টি বোর্ডের ওই সদস্য। ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ ওঠে তার বিরুদ্ধে। আর টাকা নয় ছয়ের অভিযোগে ওই সদস্যকে গ্রেফতার করতেই শোরগোল পড়ে যায়। কলকাতা তো বটেই, লাগোয়া এলাকারও বিরাট সংখ্যক পড়ুয়া পড়তে আসে দক্ষিণ কলকাতার এই নামী ইংরেজি মাধ্যম স্কুলে। সেই স্কুলে তহবিল থেকে ১০ কোটি টাকা আত্মসাতের অভিযোগ প্রকাশ্যে আসতেই হইচই পড়ে যায়।  যদিও শিক্ষার্থী থেকে অভিভাবক এবং শিক্ষক শিক্ষিকাদের আশ্বস্ত করা হয়েছে স্কুল কর্তৃপক্ষের তরফ থেকে।