Date : 2024-05-26

দশ দিনেই হাওয়া বদল।‌ ফের প্রার্থী হ‌ওয়ার দৌড়ে পবন

সঞ্জু সুর, সাংবাদিক ঃ আসানসোল কেন্দ্রে বিজেপির প্রার্থী হিসাবে নাম ঘোষণার ২৪ ঘন্টা কাটার আগেই নিজের নাম প্রত্যাহার করে নিয়েছিলেন ভোজপুরি গায়ক, নায়ক পবন সিং। পারিবারিক কারণে প্রার্থী হতে পারবেন না বলে জানিয়েছিলেন। সেই তিনিই বুধবার ইঙ্গিত দিলেন এই লোকসভা নির্বাচনে তিনি প্রতিদ্বন্দ্বিতা করতে আগ্রহী।

২ মার্চ বিজেপি তাদের প্রথম দফার প্রার্থী তালিকা ঘোষণা করে। সেই তালিকায় পশ্চিমবঙ্গের ২০ টি আসনে বিজেপি প্রার্থীদের নাম ছিলো। আসানসোল কেন্দ্রে নাম ছিলো ভোজপুরি গায়ক ও নায়ক পবন সিং এর।‌ পবন সিং এর নাম প্রকাশ্যে আসার সঙ্গে সঙ্গেই তার বেশকিছু ভিডিও-পোষ্টার ও গান সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়। অনেকেই বলে তৃণমূল কংগ্রেস আইটি সেল এর পক্ষ থেকেই এই কাজটি করা হয়েছে। এমনকি তৃণমূল কংগ্রেসের অনেক মুখপাত্রকেও পবন সিং এর বিরুদ্ধে মুখ খুলতে দেখা যায়।‌ তার বিরুদ্ধে মূল অভিযোগ ছিল বাঙালি মহিলাদের উদ্দেশ্য করে চটুল গান করার। তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকে বলা শুরু হয় বিজেপি মহিলাদের সম্মান করে না, তাই এই ধরনের মানুষ কে প্রার্থী করেছে।

আসানসোলের প্রাক্তণ বিজেপি সাংসদ, বর্তমানে তৃণমূল কংগ্রেস পরিচালিত সরকারের মন্ত্রী বাবুল সুপ্রিয় রীতিমত সাংবাদিক সম্মেলন করে ক্ষোভ উগরে দেন। তারপরেই দেখা যায় তিন তারিখ (৩ মার্চ) নিজের এক্স হ্যান্ডেলে পোষ্ট করে আসানসোল কেন্দ্র থেকে নির্বাচনে না লড়ার কথা জানান পবন সিং। পারিবারিক কারণেই তিনি প্রার্থী হবেন না বলে জানিয়েছিলেন। পবন সিং প্রার্থী না হওয়ার কথা জানানোর সঙ্গে সঙ্গেই ফের একবার আক্রমনে নামে তৃণমূল কংগ্রেস। অভিষেক বন্দ্যোপাধ্যায় থেকে কুনাল ঘোষ প্রত্যেকেই বলতে শুরু করেন বাংলার মায়েদের গর্জনে ভয় পেয়ে সিদ্ধান্ত পাল্টাতে বাধ্য হয়েছে বিজেপি।

এদিকে বুধবার বা বৃহস্পতিবার বিজেপি তাদের দ্বিতীয় দফার প্রার্থী তালিকা প্রকাশ করতে চলেছে বলেই খবর। ঠিক তার আগেই ফের একবার পবন সিং তার এক্স হ্যান্ডেল এ ইঙ্গিতপূর্ণ একটি পোস্ট করলেন। বুধবারের এই পোস্টে তিনি লিখেছেন, আমি আমার সমাজ, জনতা জনার্দন এবং মাকে যে কথা দিয়েছে সেই কথা রাখার জন্যই নির্বাচনে লড়াই করব। আপনাদের সবার সহযোগিতা এবং আশীর্বাদ প্রার্থনা করি।

পবন সিং এর এই পোস্ট সামনে আসার সঙ্গে সঙ্গেই ফের একবার জল্পনা শুরু হয়েছে। তাহলে কি পবন সিং কেই আসানসোলে প্রার্থী রেখে দিচ্ছে বিজেপি। নাকি অন্য কোন আসনে তিনি প্রার্থী হচ্ছেন! জল্পনার যবনিকা পাত হয়তো আজ রাতেই।