নাজিয়া রহমান, সাংবাদিক : প্রতি বছরের মত এবারও জর্জ টেলিগ্রাফ ট্রেনিং ইনস্টিটিউটের তরফ থেকে প্লেসমেন্ট মেলার আয়োজন করা হয়। এই মেলায় রিলায়েন্স জিও, ডাইকিন, আইএফবি, টাটা, টয়োটা, এলজি, হোন্ডা, স্যামসাং-এর মতো প্রায় ১০০ টি বিখ্যাত কোম্পানি এবং উচ্চ খ্যাতিসম্পন্ন বিভিন্ন সংস্থা অংশগ্রহণ করে।
দ্য জর্জ টেলিগ্রাফ গ্রুপের এমডি সুব্রত দত্ত বলেছেন, “প্রযুক্তিগত এবং বৃত্তিমূলক প্রশিক্ষণে ১০৩ বছরেরও বেশি সময় ধরে নিয়োগের রেকর্ড সমগ্র পূর্ব ভারত জুড়ে শ্রেষ্ঠত্ব অর্জন করেছে। এই সংস্থার প্রধান লক্ষ্য “সকলের জন্য চাকরি”।
ট্রাস্টি ডিরেক্টর অনিন্দ দত্ত বলেন, যে তাদের মূল লক্ষ্য হল এমন একটি প্লেসমেন্ট ইকোসিস্টেম প্রতিষ্ঠা করা যা প্রচলিত সীমানা অতিক্রম করে। পাশাপাশি পেশাদারদের উপর একটি অমার্জনীয় চিহ্ন রেখে প্লেসমেন্টের ভবিষ্যত গঠন করা যায়।
প্রতিবছর ৮০-৮৫ শতাংশ ছাত্রছাত্রী এই ইনস্টিটিউট থেকে প্লেসমেন্ট পাই। এবারও তার অন্যথা হয়নি। অসংখ্য ছাত্রছাত্রীর ভবিষ্যতের চাবিকাঠি লুকিয়ে থাকে এই প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠান অন্যতম ভরসার জায়গা পড়ুয়াদের কাছে। এমনটাই বক্তব্য সংস্থার প্রতিনিধিদের।