Date : 2024-05-26

পয়লা বৈশাখের আগে জনসাধারণকে ঋতুপর্ণা সেনগুপ্তের উপহার

সাংবাদিক – রাকেশ নস্কর : অভিনয়ের ঘরে বাইরে যার অবাদ বিচরণ। সিনেমাই তাঁর ধ্যান আর জ্ঞান। অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত তেমনই এক প্রতিভার নাম। অভিনয়ের বাইরেও এক দশক আগে যে ভাবনা নিয়ে রাস এক্সিবিশনের সূচনা করেছিলেন। ২০১৮ সালের সেই ভাবনা বিরতি নিয়ে ফের ফিরল তিলোত্তমায়। বাংলার নতুন বছর শুরু হওয়ার ঠিক আগেই জনসাধরণের জন্য উত্সবে মেতে উঠার রসদ জোগালেন রাস এক্সিবিশনের মাধ্যমে। সাজ, পোশাক ও হালফ্যাশনের কালেকশন নিয়ে এই এক্সিবিশন।

৬ থেকে ৭ মার্চে আয়োজিত দুই দিন ব্যাপি এই এক্সিবিশনের সূচনায় সামিল ছিলেন ঋতুপর্ণা সেনগুপ্ত। এছাড়াও বিশেষ অতিথি হিসেবে সামিল ছিলেন অভিনেতা সোহম চক্রবর্তী, সুজয় প্রসাদ চট্টোপাধ্যায় প্রমুখ।
অনুষ্ঠানের উদ্বোধনে এসে ঋতুপর্ণা সেনগুপ্ত জানালেন, সবার মিলিত উদ্যোগে একটা কাজ সম্পূর্ণ করা যায়। রাস হল একটা অনুভূতি যা আমরা প্রতিদিন প্রতিনিয়ত অনুভব করি। আমাদের পোশাকে মধ্যেই তাঁর বহ্নিপ্রকাশ হয়।
বিশেষ অতিথি সোহন চক্রবক্তী জানালেন, আশা করবো রাস বাংলার ঘরে ঘরে গিয়ে পৌঁছায় । শিল্পকে বোঝার ক্ষমতা একজন শিল্পীই রাখেন। ঋতুদি একজন শিল্পী, এবার শিল্পতে তাঁর নতুন একটা রূপ দেখতে পাচ্ছি।