Date : 2024-05-26

মাথায় হাত তারকাদম্পতি রাজ-শিল্পার। ইডির কবলে ১০০ কোটির সম্পত্তি

সাংবাদিক – রাকেশ নস্কর – নীলছবি, আইপিএল বেটিং মামলার পর এবার বিটকয়েন জালিয়াতিতেও নাম জড়াল রাজ কুন্দ্রার। রাজ-শিল্পার স্থাবর-অস্থাবর প্রায় ১০০ কোটি টাকার সম্পত্তি বাজেয়াপ্ত করল এনফোর্সমেন্ট ডিরেক্টোরেট। সেই তালিকায় রয়েছে জুহুর সমুদ্রমুখী বিলাসবহুল বাংলো। শিল্পা শেট্টির নামেই সেই বাংলো কেনা ছিল বলে জানা গিয়েছে।
বৃহস্পতিবারই শিল্পা শেট্টি ও রাজ কুন্দ্রার কোটি কোটি টাকার সম্পত্তি ইডি বাজেয়াপ্ত করেছে। ৬ হাজার ৬০০ কোটি টাকার বিটকয়েন পঞ্জি স্ক্যামের আর্থিক তছরুপ মামলায় অভিযুক্তি ছিলেন তিনি। শুধুমাত্র
জুহুর বাংলো নয়। রাজ-শিল্পার পুণের প্রাসাদোপম বাংলোও এই তালিকায় রয়েছে। ইডিবাজেয়াপ্ত করা হয়েছে ইক্যুয়িটি শেয়ারও যা রাজ কুন্দ্রার নামে ছিল। ভ্যারিয়েবল টেক প্রাইভেট লিমিটেড নামের একটি সংস্থার বিরুদ্ধে একাধিক অভিযোগ জমা পড়ে মহারাষ্ট্র এবং দিল্লি পুলিশের কাছে।

এই ঘটনায় অভিযুক্তদের তালিকায় রয়েছেন মহেন্দ্র ভরদ্বাজ, বিবেক ভরদ্বাজ, অমিত ভরদ্বাজ, সিম্পি ভরদ্বাজ মত বেশ কয়েকজনের নাম রয়েছে। অভিযুক্তরা কোটি কোটি টাকা তোলেন বিটকয়েনে বিনিয়োগের নামে। সুত্রের খবর অনুযায়ী ৬,৬০০ কোটি টাকা শুধুমাত্র ২০১৭ সালেই তোলা হয়েছিল। এমনকি প্রতি মাসে বিটকয়েনে ১০ শতাংশ টাকা ফেরত দেওয়ার কথা দেওয়া হয়েছিল, যারা টাকা বিনিয়োগ করেছিলেন। ওই সংস্থায় অনেকে অর্থ বিনিয়োগ করেছিলেন ক্রিপ্টো সম্পত্তি গড়ার আশায়। এবার ওই সংস্থার বিরুদ্ধে জ্বালিয়াতি, টাকা তছরুপির মামলা দায়ের হয়েছে।