Date : 2024-05-26

সময়সীমা এক মাস! যাত্রী পরিবহনে নয়া রেকর্ড মেট্রোর

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: গঙ্গার তলা দিয়ে ইতিমধ্যেই যাত্রা শুরু করেছে মেট্রো। আর খুব অল্প সময়েই সেই পথে যাত্রী পরিষেবায় নয়া রেকর্ড গড়ল মেট্রো।

গ্রিন লাইনে গত মাসের ১৫ তারিখ থেকে যাত্রা শুরু করেছে মেট্রো। মেট্রোর তরফে ১৫ এপ্রিল অবধি যাত্রী পরিষেবার এক হিসাব দেওয়া হয়েছে। ১৫ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত হিসেব যে দিল মেট্রো কর্তৃপক্ষ তাতে দেখা যাচ্ছে ১৫ মার্চ থেকে ১৪ এপ্রিল পর্যন্ত গঙ্গার নিচে মেট্রোয় যাতায়াত করেছেন ১২ লক্ষ ১৪ হাজার মানুষ। একই সময়ে দক্ষিণেশ্বর থেকে কবি সুভাষ রুটে যাত্রী সংখ্যা ১ কোটি ৫২ লক্ষ।

কলকাতা তো বটেই, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা-সহ শহরতলী যাত্রীরাও দ্রুত গন্তব্য পৌঁছতে বেছে নিয়েছেন পাতাল-পথই। যাত্রীদের সুবিধার জন্য এই রুটে আরও বেশি টিকিট কাউন্টার, স্মার্ট কার্ড, টোকেন-সহ যাবতীয় ব্যবস্থা করা হয়েছে।

অন্যদিকে শিয়ালদহ-সেক্টর ফাইভ মেট্রো যাত্রীদের জন্যও আছে সুখবর। এবার আরও কম সময়ে পৌঁছে যাওয়া যাবে সেক্টর ফাইভে। এবার থেকে সোমবার থেকে শুক্রবার পর্যন্ত অটোমেটিক ট্রেন অপারেশন মোডে চালানো হবে মেট্রো রেল। এর ফলে মেট্রোর সফরে আরও গতি আসবে। আরও কম সময়ে শিয়ালদহ থেকে সেক্টর ফাইভে পৌঁছে যাওয়া যাবে। সেক্টর ফাইভ থেকে শিয়ালদহ যেতে তিন মিনিট কম সময় লাগবে। আগে যেখানে ২০ মিনিট সময় লাগত, এখন সেখানে সময় লাগবে ১৭ মিনিট।