Date : 2024-05-24

শনিবার ISL ফাইনাল। টিকিট কবে থেকে পাবো, কোথায় পাবো

সঞ্জু সুর, সাংবাদিক ঃ হাতে আর মাত্র চার দিন। উপর্যুপরি দ্বিতীয় বার আইএস‌এল(ISL) চ্যাম্পিয়ন হ‌ওয়ার পথে মোহনবাগানের প্রতিপক্ষ সেই মুম্বাই সিটি এফসি। যারা সোমবার ঘরের মাঠে এফ সি গোয়াকে হারিয়েই কলকাতায় আসছে। শনিবারের ফাইনাল ম্যাচের টিকিট বিক্রি শুরু হচ্ছে সম্ভবতঃ মঙ্গলবার থেকে।

আইএস‌এল(ISL) পরিচালনকারী সংস্থা এফ‌এসডিল আগেই জানিয়েছিলো যে, যে দল পয়েন্ট তালিকার শীর্ষে থাকবে তাদের ঘরের মাঠেই হবে আইএস‌এল’২০২৪ এর ফাইনাল। ফিরতি সেমিফাইনালে ওডিষ্যা কে ঘরের মাঠে সহাল আব্দুল সামাদ ও কামিংস এর গোলে ২-০ ফলে হারানোর পর মোটামুটি একপ্রকার ঠিকই হয়ে গিয়েছিলো যে ফাইনাল‌ও যুবভারতী ক্রীড়াঙ্গনেই হবে। সোমবার গোয়া কে হারানোর পর মুম্বাই সিটি এফ সি ২২ ম্যাচে ১৪ টি জয়ের সুবাদে ৪৭ পয়েন্ট নিয়ে তালিকায় দ্বিতীয় স্থানে রয়েছে।

এদিকে সম সংখ্যক ম্যাচ খেলে মোহনবাগানের পয়েন্ট ৪৮। সপ্তাহ দুয়েকের মধ্যে ফের একবার মোহনবাগান এর সঙ্গে চ্যাম্পিয়নশীপের ফাইনালে খেলতে নামছে মুম্বাই সিটি এফসি। লীগ শীল্ডের ফাইনালে এই মাঠে এই মম্বাইকেই হারিয়েছিলো মোহনবাগান। ফলে আইএস‌এল(ISL) ফাইনালে তারা যে ওই ম্যাচের বদলা নিতে চাইবে তা বলাই বাহুল্য। মোহনবাগান কর্তা সৃঞ্জয় বসু তো পরিষ্কার জানিয়েও দিলেন সেকথা।

সোমবার মুম্বাই সিটি এফসি ফাইনালে ওঠার খবর পাওয়ার পর সৃঞ্জয় বসু বলেন, “যেকোনো ফাইনাল ম্যাচ ডেফিনেটলি চাপের। এবং আবার মুম্বাই-এর সাথে। মুম্বাই ডেফিনেটলি বদলা নিতে চাইবে, কিন্তু আমার মনে হয় মোহনবাগান টিম পুরোপুরি তৈরি।” পেরেরা দিয়াজ, মেহেতাব সিং বা লালিয়াংজুয়ালা ছাংতে রা যে এক ইঞ্চি জমিও ছেড়ে কথা বলবে না তা এখন থেকেই বলা যায়। ফলে শনিবার যুবভারতীতে পেত্রাতোস, সহাল, কামিংস দের কাছে একটা কঠিন লড়াই অপেক্ষা করে থাকছে। তবে যুবভারতীর মাঠ হাবাস এর ছেলেদের কাছে সাম্প্রতিক সময়ে অন্তত পয়া ঠেকছে। এই মাঠেই লীগ শীল্ডের পাশাপাশি ডুরান্ড ও জিতেছে মোহনাবাগান।

এদিকে দেশের সবচেয়ে সেরা লিগের ফাইনাল কলকাতায় হ‌ওয়ার ফলে ও বছরের তৃতীয় ট্রফির আশায় মোহন সর্মর্থকদের মধ্যে টিকিটের চাহিদা একেবারে তুঙ্গে। যুবভারতীর ৬০ হাজারের বেশি আসন আগামি শনিবার ভরে যাবে বলেই মনে করছে টুর্নামেন্ট কর্তৃপক্ষ। সূত্রের খবর মঙ্গলবার থেকেই অনলাইনে বুক মাই শো- তে টিকিট ছাড়া হচ্ছে। ১৫০, ২০০ ও ৩০০ টাকার টিকিট পাওয়া যাবে। তবে অফলাইনে কবে থেকে টিকিট দেওয়া হবে বা আদৌ হবে কি না সেটা এখনও নিশ্চিত নয়।‌

আরো পড়ুন: অবশেষে হাইকোর্টের হস্তক্ষেপে ২৬ বছর পর কাটলো নিয়োগের জট