Date : 2024-05-26

শশী পাঁজার বাড়িতে তাপস রায়, রাজ্য রাজনীতিতে নতুন মোড়!

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: বুধবার সকালে আচমকাই শশী পাঁজার বাড়িতে তাপস রায়, রাজ্য রাজনীতিতে নতুন মোড়, এমন প্রশ্ন ওঠা স্বাভাবিক কারণ এখন দুই দলে রয়েছেন দুই দীর্ঘ দিনের সহকর্মী। রাজনীতির লড়াইয়ে অহরহ যারা একে অন্যকে আক্রমণ করেন।

কিন্তু ব্যাপারটা ঠিক কি? কেন শশীর বাড়িতে গেলেন তাপস? উত্তর কলকাতার বিজেপি প্রার্থী তাপস রায় এই মুহুর্তে প্রচারে চরম ব্যস্ত। বিভিন্ন জায়গায় প্রচার করছেন তিনি আর বুধবার শশী পাঁজার বাড়িতে তার যাওয়াও একেবারে সেই উদ্দেশ্য নিয়েই। এর মধ্যে কোন নতুন মোড় নেই, গোটাটাই সৌজন্য সাক্ষাৎ এবং সৌজন্যের রাজনীতি

তাপস জানালেন তিনি এসেছিলেন অজিত পাঁজাকে শ্রদ্ধা জানাতে এবং ভোট প্রচার করতে। প্রয়াত বিশিষ্ট রাজনীতিবিদ সাংসদ অজিত পাঁজা যে তাপস রায়ের রাজনৈতিক শিক্ষক তা বলাই বাহুল্য। অজিত পাঁজার শিক্ষা, প্রভাব আজও তাপসের জীবনে বিদ্যমান। তাই একদিকে যেমন তার ছবিতে মাল্যদান করলেন তাপস অন্যদিকে শশী পাঁজা, প্রসূন পাঁজা এবং পূজা পাঁজার কাছে নিবেদন জানালেন তাকে ভোট দেওয়ার জন্য।

বুধবার সকালেই জানা যায় যে অজিত পাঁজাকে শ্রদ্ধা জানাতে যাবেন তিনি। কিন্তু শশী পাঁজা স্পষ্ট জানিয়ে দেন এই খবর তার কাছে ছিলনা। তবু ‘তাপস দা’কে দেখে হাসিমুখে আপ্যায়ন জানান তিনি। তিনিও বলেন রাজনৈতিক লড়াই তো তাদের অবশ্যই আছে কিন্তু সব চেয়ে বেশি আছে সৌজন্য। আর তার জেরেই এই সাক্ষাৎ

তাপসও এই কথাই বলেন। তিনি আরও জানান যে নিজের কেন্দ্রে সবার কাছে যাচ্ছেন তিনি আর এই কারণেই শশী পাঁজার বাড়িতেও এসেছেন তবে সবার কাছে গেলেও দুজনের কাছে যাবেন না তিনি। কোন দুজন প্রশ্ন করা হলে হেসে এড়িয়ে যান, কোন দুই ব্যক্তি, তা আর আলাদা করে বলতে হবে না নিশ্চয়ই।