Date : 2024-05-26

ওয়েনাড়ে ভোটগ্রহণকে কেন্দ্র করে উত্তেজনা, অভিযোগ ইভিএম খারাপেরও

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় দেশের ১৩টি রাজ্যের মোট ৮৮টি আসনে ভোট হচ্ছে শুক্রবার। ভোটগ্রহণ চলছে উত্তরবঙ্গের তিনটি আসন দার্জিলিং, রায়গঞ্জ এবং বালুরঘাটেও। গত শুক্রবার পশ্চিমবঙ্গের তিনটি আসন সহ দেশের মোট ১০২টি লোকসভা কেন্দ্রে ভোটগ্রহণ হয়েছিল। এবার দ্বিতীয় দফাতেও ওয়েনাড়ে উত্তেজনা

দেশের বেশ কয়েকটি জায়গায় ইভিএম খারাপের অভিযোগ উঠছে। ভোটারদের অভিযোগ, ইভিএম খারাপের কারণে ভোটগ্রহণ শুরুই হয়নি। কর্নাটকের টুমাকুরু, উত্তরপ্রদেশের আমরোহায় থেকেই ইভিএম খারাপের অভিযোগ বেশি উঠেছে। অন্য দিকে, কেরলের ওয়েনাড়ে দলীয় বুথ অফিস ভাঙার অভিযোগ তুলল বিজেপি। এই কেন্দ্র থেকে লড়ছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

শুক্রবার সকাল সকালই ভোট দিয়েছেন কেন্দ্রীয় অর্থমন্ত্রী নির্মলা সীতারমন। বেঙ্গালুরুর বিইএস ভোটকেন্দ্রে নিজের বাবাকে সঙ্গে নিয়ে ভোট দিতে আসেন তিনি। অন্য দিকে, পদ্ম-নেত্রী তথা রাজস্থানের প্রাক্তন মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে তাঁর ভোটাধিকার প্রয়োগ করে জানান, এ বারও বিজেপিই জিতবে।

কেরলের তিরুঅনন্তপুরমে এ বার কংগ্রেসের প্রার্থী শশী তারুর। এই কেন্দ্রে বিজেপির টিকিটে লড়ছেন কেন্দ্রীয় মন্ত্রী রাজীব চন্দ্রশেখর। শুক্রবার সকালে নিজের কেন্দ্রে ভোট দিলেন শশী।