Date : 2024-06-23

উত্তপ্ত হলদিয়া, সকাল থেকেই বিক্ষোভের সম্মুখীন অভিজিৎ গঙ্গোপাধ্যায়

শনিবার ষষ্ঠ দফার ভোট। আর এই দফায় নির্বাচন হচ্ছে তমলুকে। একেবারে হাইভোল্টেজ লড়াই হচ্ছে অভিজিৎ গঙ্গোপাধ্যায় দেবাংশুদের। আর সকাল থেকেই বিক্ষোভের মুখোমুখি প্রাক্তন বিচারপতি

সায়ন্তিকা ব্যানার্জি, সাংবাদিক: শনিবার ষষ্ঠ দফার ভোট। আর এই দফায় নির্বাচন হচ্ছে তমলুকে। একেবারে হাইভোল্টেজ লড়াই হচ্ছে অভিজিৎ গঙ্গোপাধ্যায় দেবাংশুদের। আর সকাল থেকেই বিক্ষোভের মুখোমুখি প্রাক্তন বিচারপতি।

তমলুক লোকসভা কেন্দ্রের বিজেপি প্রার্থী তথা কলকাতা হাইকোর্টের প্রাক্তন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে দেখে উঠল ‘চাকরি চোর’ স্লোগান। শনিবার এই দৃশ্যটি হলদিয়ার একটি বুথের। এই ঘটনা নিয়ে রাজনৈতিক চর্চা শুরু হয়েছে। বিজেপির অভিযোগের নিশানায় তৃণমূল।

এদিন ভোট শুরু হতে না হতেই পুলিশি সন্ত্রাসের অভিযোগ তুলে সরব অভিজিৎ। অভিযোগ, নন্দীগ্রামে ব্যাপক সন্ত্রাস চালাচ্ছে পুলিশ। এদিন সংবাদমাধ্যমের সামনে অভিজিৎ বলেন, “গভীর রাতে ব্যাপক সন্ত্রাস চালিয়েছে পুলিশ। ৩-৪ হাজার পুলিশ গাড়ি নিয়ে এলাকায় ঢুকেছিল। পরে অবজারভারের কাছে জানানোরও অনেক পরে পরিস্থিতি কিছুটা নিয়ন্ত্রণে আসে।” পাশাপাশি পুলিশি সন্ত্রাসের জেরে বিজেপির কর্মী ও সমর্থকেরা বাড়ি থেকে পালিয়ে মাঠে-ঘাটে লুকিয়ে থাকতে বাধ্য হয়েছে বলেও অভিযোগ তোলেন বিজেপি প্রার্থী।

যদিও পালটা তমলুক সাংগঠনিক জেলার তৃণমূলের যুব সভাপতি আজগর আলি বলেন, ‘বিচারপতির আসনে বসে রাজনৈতিক দলের তাবেদারি করেছেন অভিজিৎ গঙ্গোপাধ্যায়। এখন স্বাভাবিকভাবেই মানুষ তার থেকে জবাব চাইছে। এই বিক্ষোভ স্বতঃস্ফূর্ত।’

আরও পড়ুন : ষষ্ঠ দফার প্রথম দুই ঘন্টায় ভোট পড়লো সাড়ে ষোলো শতাংশ