Date : 2019-07-21

দাম কমল ম্যাকবুকের, কলেজপড়ুয়াদের জন্য বিশেষ ডিসকাউন্ট

ওয়েব ডেস্ক: ভারতের বাজারে দাম কমল অ্যপেলের ম্যাকবুক এয়ার এবং ম্যাকবুক প্রো ল্যাপটপের।বাজারে অন্যান্য ব্রান্ডের ল্যাপটপের পাশাপাশি অ্যাপেলেরও বেশ কিছু মডেল বেশ জনপ্রিয়। এবার সেই বাজারকে ধরতে বেশ কয়েকটি মডেলের দাম কমাল অ্যাপেল। তাদের ল্যাপটপ ম্যাকবুক প্রো এবং ম্যাকবুক এয়ার মডেলের দাম বেশ কিছুটা কমিয়েছে সংস্থা।

এছাড়া আগের বেশ কিছু মডেল যেমন অ্যাপেলের ১২ ইঞ্চির ম্যাকবুক এয়ার এবং ২০১৮র আগের ম্যাক বুক এয়ার মডেলগুলি ইতিমধ্যেই বন্ধ করে দিয়েছে সংস্থা।নতুন ম্যাকবুকের এয়ার মডেলগুলিতে ছাত্রদের জন্য থাকছে বিশেষ ডিসকাউন্ট।

ভারতের বাজারে লঞ্চ ভিভোর Z1 pro, দেখে নিন এর বৈশিষ্ট্য

সাধারনভাবে ম্যাকবুক এয়ারের যে মডেলটির দাম ৯৯,৯০০ টাকা তা কলেজ ছাত্রছাত্রীরা পেতে পারে ৯২,৭০৪ টাকায়।এছাড়া এর পাশাপাশি যারা আরও শক্তিশালী এবং কার্যকরী ল্যাপটপ ব্যবহার করতে চান তারা ম্যাকবুক প্রো মডেলটি র কথাও ভাবতে পারেন। ভারতের বাজারে এর দাম এখনও ১,১১,২৬৪ টাকা।অন্যদিকে ১৩ ইঞ্চির ম্যাকবুক প্রো-তে রয়েছে এইট জেনারেশনের কোয়াড কোর প্রসেসর, টাচ বার, টাচ আইডি, ট্রুটোন রেটিনা ডিসপ্লে এবং অ্যাপেলের সিকিউরিটি চিপ।অপরদিকে ম্যাকবুক এয়ারে থাকছে ডুয়াল কোর প্রসেসর, হালকা ডিজাইন, সিকিউরিটি টাচ আইডি, উন্নত স্টিরিও সাউন্ড এবং ভালো ব্যাটরি সার্ভিসও পাওয়া যাবে এই ল্যাপটপে।

তবে প্রোতে কোয়াডকোর প্রসেসর থাকলেও ম্যাকবুক এয়ারে নেই সেই সুবিধা।তবে বৈশিষ্ট্যে কমবেশি হলেও কোনটা নেবেন সেক্ষত্রে পছন্দটা একান্ত আপনার।