Date : 2021-02-28

কলা বিতর্ক, হোটেলের পাশেই সংগঠন

ওয়েব ডেস্ক : কলা বিতর্কে এবার অভিযুক্ত হোটেলের পাশেই দাঁড়াল হোটেল সংগঠন দ্য ফেডারেশন অফ হোটেল এন্ড রেস্টুরেন্ট অ্যাশোসিয়েশন।ওই ঘটনায় হোটেলের সপক্ষে বিবৃতি দিল তাঁরা।তাঁদের তরফ থেকে বলা হয়েছে এটাতে কোন অনিয়ম করা হয়নি।হোটেলের মধ্যে ১৮ শতাংশ জিএসটি ধার্যকেও সঠিক হিসেবেই মনে করছেন সংগঠনটি।

তাদের পক্ষ থেকে জানানো হয়েছে, “দেশের বিভিন্ন শহরে চেন হোটেলগুলিতে স্ট্যান্ডার্ড অপারেটিং সিস্টেম মেনে চলা হয়।আমাদের বুঝতে হবে হোটেল খাবারের কোন ব্যবসার সঙ্গে যুক্ত থাকে না।কিন্তু অতিথির কথা মাথায় রেখে আমাদের রেস্টুরেন্ট সার্ভিসের মাধ্যমে খাবারের ব্যবস্থা করতে হয়”।

নেত্রাবতী নদীর পাড়ে মিলল ক্যাফে কফি ডে-এর কর্ণধার ভি জি সিদ্ধার্থর দেহ

এক্ষেত্রে তাঁদের যুক্তি, খুচরো দোকানে কলা সাধারন দামে পাওয়া যেতে পারে কিন্তু একটা হোটেল সেখানে আপনাকে যথাযথ পরিষেবা, পরিচ্ছন্নতা, খাবারের প্লেট, স্বচ্ছ খাবার, আরাম প্রদান করে শুধু খাবার নয়।জানান সংগঠনের ভাইস প্রেসিডেন্ট গুরুবক্সিস সিং কোহলি।

তিনি আরও জানান রাস্তার ধারে যে কফির দাম ১০ টকা হয় সেই কফির দাম লাক্সারি হোটেলে ২৫০ টাকাও হতে পারে।

বেশ কিছুদিন আগে হোটেল থেকে কলা কেনা সময় বিল দেখে চক্ষু চড়ক গাছ হয় অভিনেতা রাহুল বোসের।হোটেল কর্তৃপক্ষ তাঁর কাছ থেকে ২ টি কলার দাম ৪৪২ টাকা ধার্য করে।যার বিরুদ্ধে টুইটারে অভিযোগও জানান রাহুল। রাহুলের অভিযোগের পরে ব্যবস্থা নেওয়া হয় ওই হোটেলের বিরুদ্ধে।