Date : 2021-02-26

এবার থেকে প্লাস্টিক সংগ্রহ করে আনলেই মিলবে ভরপেট খাবার…

ওয়েব ডেস্ক: ভারতে সবথেকে বড় সমস্যা দারিদ্র। আজও আমাদের দেশের বেশিরভাগ মানুষ দুবেলা দুমুঠো অন্য জোগাতে পারেনা।

দিন কাটায় ফুটপাতে, ক্ষিদে মেটায় ভাতের ফ্যানে। উন্নয়নশীল ভারতে আজও চলছে চেষ্টা।

ছত্রিশগড়ে শুরু হল এমন একটি ক্যাফে, যেখানে এবার থেকে মাটিতে পড়ে থাকা প্লাস্টিক কুড়িয়ে আনলেই সেই ব্যাক্তিকে দেওয়া হবে ভরপেট খাবার।

ভারতের প্রথম গারবেজ ক্যাফে শুরু হল ছত্রিশগড়ে।

মিউনিসিপ্যালিটি কর্পোরেশনের তত্বাবধানেই তৈরি হয়েছে এই ক্যাফেটি। এমন একটি ক্যাফে তৈরির প্রধান উদ্দেশ্যই হল ঘরছাড়া মানুষগুলিকে অনন্ত পেট ভরে খাওয়ার সুযোগ দেওয়া।

#Newsrplus #biswasobiswas

মন্দিরে নেই দেবতা, কিন্তু জলপান করার ঢকঢক শব্দ, মন্দিরে থাম ভাসমান, কিন্তু কেন? এই সব নানান অলৌকিক বিষয় নিয়ে দেখুন বিশেষ অনুষ্ঠান 'বিশ্বাস অবিশ্বাস' আজ রাত ১০ টায় Rplus news এ। #newsrplus #biswasobiswas

Posted by RPLUS News on Wednesday, July 17, 2019

যে ১ কেজি প্লাস্টিক আনতে পারবে সে পাবে দুপুর বা রাতের খাবার।আর যে ৫০০ গ্রাম আনবে তাকে দেওয়া হবে সকালের খাবার।

আরও পড়ুন : হ্যাক হয়নি তো আপনার হোয়াটসঅ্যাপ?…

এতে হবে একই সহ্গে দুটি উদ্দেশ্য সফল। শহরের গরীব লোকেদের পেটে খাবার জুটবে। এবং একই সঙ্গে শহরে প্লাস্টিক নামক বিষাক্ত পদার্থটির পরিমাণও কমতে থাকবে।

সুন্দর হবে সেই শহর। ইন্দোরের পরে অম্বিকাপুরই এমন একটি শহর যেটি ভারতের দ্বিতীয় শুদ্ধ শহর নামে পরিচিত। এটা ছাড়াও চলছে অন্য আরেকটি ভাবনাও।

#Newsrplus #Ranakhetra

তৃণমূল কি হারানো জমি ফিরে পাবে? মেরুকরণ ও এনআরসি, দুই অস্ত্রে বাজিমাত করতে চাইছে বিজেপি।দেখুন 'একুশের অভিযান' রণক্ষেত্রে আজ রাত ৮ টায়।

Posted by RPLUS News on Wednesday, July 17, 2019

সমস্ত গৃহহীনদের একটি বসবাসের ব্যবস্থা করার চেষ্টা চালাচ্ছে ওখানকার মেয়র অজয় টিকরে। তিনি গত সোমবার শহরের মিউনিসিপালটিতে এই কথাটি তুলে ধরেছেন। সেখানে তাদের ব্যবস্থা করা হবে খাবারেও।