Date : 2019-12-11

রাজ্যে নয়া রাজ্যপাল হতে চলেছেন প্রাক্তন সুপ্রিম কোর্টের আইনজীবী জগদীপ ধনকর…

কলকাতা: একই সঙ্গে ৬ রাজ্যের রাজ্যপাল পরিবর্তন করলেন রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। আজই রাষ্ট্রপতি ভবনের তরফে এই রাজ্যের জন্যও নতুন রাজ্যপালের নাম ঘোষণা করা হয়। আগামী মাসেই বর্তমান রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর রাজ্যপাল পদে মেয়াদ উত্তীর্ণ হতে চলেছে। তাঁর উত্তরসূরী রাজ্যপাল হচ্ছেন জগদীপ ধনকর। তিনি পেশায় ছিলেন সুপ্রিমকোর্টের আইনজীবী ও রাজস্থানের প্রাক্তন সাংসদ।

এনআরএস কাণ্ডের জের, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ চেয়ে চিঠি অধীরের

তিনি ১৯৮৯ থেকে ১৯৯১ সাল পর্যন্ত লোকসভায় জনতা দলের পক্ষ থেকে নির্বাচিত সাংসদ ছিলেন। উল্লেখ্য, পশ্চিমবঙ্গের পাশাপাশি ত্রিপুরা, বিহার, মধ্যপ্রদেশ ও নাগাল্যান্ডেও নতুন রাজ্যপালের নাম ঘোষণা হতে চলেছে। যদিও সবার আগে পশ্চিমবঙ্গের রাজ্যপালের নামই ঘোষণা করা হল।

উল্লেখ্য, ২০১৪-র ২৪ জুলাই থেকে এ রাজ্যের রাজ্যপালের দায়িত্বে নিয়েছিলেন কেশরীনাথ ত্রিপাঠী৷ আগামী বুধবার রাজ্যপাল হিসাবে পাঁচ বছরের মেয়াদ পূরণ করতে চলেছেন তিনি।

প্রকাশিত হল ২০২০ মাধ্যমিক পরীক্ষার নির্ঘন্ট

তাঁর রাজ্যপাল থাকার সময়কালে রাজ্য সরকারের সঙ্গে একাধিকবার বিরোধের রাস্তায় হেঁটে সংবাদ শিরোনামে উঠে আসেন কেশরীনাথ ত্রিপাঠী। বসিরহাট, সন্দেশখালির মতো ঘটনায় তিনি বারবার রাজ্য সরকারের কর্মকাণ্ডের বিরোধীতাও করেন। নতুন রাজ্যপাল আগামী মাসেই শপথ নিতে পারেন বলে সূত্রের খবর।