Date : 2021-05-09

অনুপম সিং-এর খুনে যাবজ্জীবন সাজা পেল মনুয়া ও অজিত…

ওয়েব ডেস্ক: ছেলে খুনের সুবিচার পাওয়ার আশায় বুক বেঁধে বসে ছিল পরিবার। অবশেষে বারাসত আদালতে বিচার পেল মৃত অনুপম সিং-এর পরিবার। মনুয়াকাণ্ডে মৃত অনুপম সিং-এর স্ত্রী মনুয়া মজুমদার ও তাঁর প্রেমিক অজিত রায়কে যাবজ্জীবন কারাদণ্ডের সাজা ঘোষণা করল আদালত, সঙ্গে ৫০ হাজার টাকা জরিমানার নির্দেশ দেওয়া হয়েছে, অনাদায়ে আরও ১ বছর কারাদণ্ডের নির্দেশ দিয়েছে আদালত। কিন্তু এই রায়ের পরেও খুশি নন অনুপমের পরিবার, তাঁর মা-বাবা জানিয়েছেন, আমরা ফাঁসি চেয়েছিলামষ কিন্তু বিচারক যাবজ্জীবন কারাদণ্ড দিলেন।

বারাসত ফার্স্ট ট্রাক ফোর্থ কোর্টে বুধবার বিচারক তাদের এই মামলায় দোষী সাব্যস্ত করেন উপযুক্ত তথ্য প্রমাণের ভিত্তিতে। প্রসঙ্গত, ২০১৭-র ২ মে পরকীয়ার কারণে নৃশংস এই খুনের ঘটনা ঘটেছিল উত্তর ২৪ পরগনার হৃদয়পুরে।

আরও পড়ুন : মনুয়াকাণ্ডে পিছিয়ে গেল সাজা ঘোষণা, নিরাশ নিহতের পরিবার

স্ত্রীর প্রেমিকের হাতে খুন হন স্থানীয় ব্যবসায়ী অনুপম সিং। তদন্তকারীরা জানান, অনুপমকে খুন করার জন্য আগে থেকেই তাঁর বাড়িতে লুকিয়ে ছিল স্ত্রী মনুয়ার প্রেমিক অজিত। অনুপম বাড়িতে ফিরতেই পিছন থেকে তাঁর মাথায় আঘাত করে সে।

ঘটনাস্থলেই মারা যান ওই ব্যবসায়ীরা। দেহটি বাড়িতে ফেলে রেখে পালিয়ে যায় খুনি। বাড়িতে ঢুকে দাদার দেহ মাটিতে পড়ে থাকতে দেখেন এক ভাই। এরপরেই মৃতের স্ত্রী মনুয়াকে জিজ্ঞাসাবাদ শুরু করে পুলিশ আর তাতেই উঠে আসে খুনের চাঞ্চল্যকর তথ্য।

প্রেমিক অজিতের নাম উঠে আসে মনুয়ার মুখেই। ফলে পুলিশের পক্ষে তদন্ত এগিয়ে নিয়ে যাওয়া অনেকটাই সহজ হয়ে যায়। এরপর দুজনকে মুখোমুখি বসিয়ে জেরা করে পুলিশ। তবে চাপের মুখে নিজের দোষ স্বীকার করে নেন মনুয়ার প্রেমিক অজিত। এরপরেই মামলা দায়ের করা হয় ফার্স্ট ট্রাক ফোর্থ কোর্টে। প্রায় দেড় বছর মামলার শুনানি চলার পর অবশেষে মনুয়া ও অজিতকে দোষী সাব্যস্ত করে আদালত। শুক্রবার সকালেই সাজা ঘোষণা হয় তাদের।