Date : 2019-12-11

আর লাইনে দাঁড়ানো নয়, মেট্রোর টিকিটের জন্য আসছে নয়া অ্যাপ

ওয়েব ডেস্ক: ভীড় সামলাতে ইতিমধ্যেই রেলে ই টিকিটিং ব্যবস্থা চালু করেছে রেল কর্তৃপক্ষ। এবার মেট্রোতেও চালু হতে চলেছে এই ধরনের অ্যাপ। নতুন এই অ্যাপে টিকিট কাটা আরও সহজ হবে বলে মনে করা হচ্ছে। এর পাশাপাশি আর লাইনে দাড়িয়ে থাকতে হবে না যাত্রীদেরও।

#Newsrplus #biswasobiswas

কে ওই ? শয়তানি না দানবী মূর্তি ? কি তার আসল পরিচয় ? মানব সমাজে মূর্তি হয়ে থাকা বাকি মূর্তিগুলিই বা কাদের ? কেনই বা তাদের এই পরিণতি? দেখুন বিশ্বাস অবিশ্বাস আজ রাত ১০ টায় শুধুমাত্র Rplus এ

Posted by RPLUS News on Thursday, July 18, 2019

কি ভাবে কাজ করবে এই নতুন অ্যাপ। জানা গেছে এমনি ট্রেনের ইটিকিট কাটার ক্ষেত্রে স্ত্রীনে ভেসে ওঠে টিকিট। কিন্তু মেট্রোর ক্ষেত্রে টিকিটের জায়গায় গেট খোলার জন্য থাকবে কিউআর কোড। যে কোড গেটের সামনে দেখালেই খুলে যাবে গেট।তবে এই ধরনের অ্যাপ তৈরির কাজ চলছে । খুব শীঘ্রই তা সাধারনের ব্যবহারের জন্য চলে আসবে বলে জানা গেছে।

আরও পড়ুন: বন্যার জলে ভাসছে কাজিরাঙা, নিরাপদ আস্তানার খোঁজে বিপন্ন পশুরা

বেশ কিছুদিন আগেই পার্কস্ট্রিট মেট্রোয় গেট আটকে দুর্ঘটনার শিকার হন এক ব্যক্তি।ঘটনাস্থলেই মৃত্যু হয় তার।যা কলকাতা মেট্রোর ইতিহাসে নজিরবিহীন।তাড়াহুড়ো করে মেট্রো ধরতে গিয়ে ঘটে যায় এই দুর্ঘটনা।পর্যাপ্ত মেট্রো থাকার পরেও অনেক সময় ভিড়ে উঠতে গিয়ে সৃষ্টি হয় সমস্যার। নতুন এই পরিষেবা কিছুটা হলেও এই সমস্যা অনেকটাই কমাবে বলে মনে করছে বিশেষজ্ঞ মহল।