Date : 2019-10-24

পাঁচ ক্যামেরা নোকিয়া ৯ পিওর ভিউ, একনজরে দেখে নিন এর বৈশিষ্ট্য

ওয়েব ডেক্স: স্মার্টফোন নিয়ে পরীক্ষানিরীক্ষার অন্ত নেই।গ্রাহকেরও তেমন চাহিদারও অন্ত নেই। মুঠো ফোন নিয়ে যে কি পরিমান পরিক্ষা নিরীক্ষা চলছে তা বলার আর অপেক্ষা রাখে না। কেননা নোকিয়া এবার লঞ্চ করল নোকিয়া ৯ পিওর ভিউ। যার পেছনে রয়েছে ১ নয় ২ নয়,রয়েছে ৫ টি ক্যামেরা।

এবছরের ফেব্রুয়ারী মাসে মোবাইল ওয়ার্ল্ড কংগ্রেসে প্রর্দশিত হয়েছিল এই স্মার্টফোন ক্যামেরা। তা এই ৫ টি ক্যামেরার কি কাজ ? আছে বৈকি, চলুন দেখে নেওয়া যাক এর বেশ কিছু বৈশিষ্ট্য।

এই ফোনের মূল আকর্ষন যেহেতু ক্যামেরা তাই এই বিষয় নিযে আগে আলোচনা করা হোক। এতে থাকা পাঁচটি ক্যামেরার মধ্যে ২ টিতে রয়েছে আরজিবি সেন্সর আর ৩ টিতে রয়েছে মনোক্রম সেন্সর।যখন কেউ কোন ছবি তুলবে তখন ফোনের মধ্যে থাকা ৫ টি ক্যামেরায় একসঙ্গে শট তোলে এবং পরে সেগুলি একত্রিত হয়ে একটা ছবিতে পরিণত হয়।

এছাড়া অন্যান্য বৈশিষ্টের মধ্যে এতে রয়েছে ৫.৯৯ ইঞ্চির পোলেড স্ক্রীন।৮৪৫ স্ন্যাপড্রাগন সেন্সর, ৬ জিবি ram , ১২৮ জিবির ইনবিল্ট স্টোরেজ, ৩৩২০ এমএইচের ব্যাটরি।সামনের দিকে এই ফোনের রয়েছে ২০ মেগাপিস্কেল ক্যামেরা।

আরও পড়ুন : ফোন চুরি রুখতে নতুন সিদ্ধান্ত ডটের

IP67 সার্টিফাইয়েড হওয়ায় এতে রয়েছে জল ও ধুলো নিরোধক সুবিধা।কিন্তু ইউএসবি টাইপ সি পোর্ট থাকলেও এতে ৩.৫ জ্যাকের সুবিধে নেই।বর্তমান বাজারে যেখানে সবাই ২ টি ক্যামেরা নিয়ে বাজার ধরতে ব্যস্ত, সেখানেই নোকিয়ার এই ৫ টি ক্যামেরা যুক্ত ফোন গ্রাহকের কাছে একটু আলাদা কিছু।

তবে ৫ টি ক্যামেরা হওয়ায় দামের দিক থেকেও যথেষ্ট ওজনদার এই ফোন। ভারতীয় বাজারে এই ফোনের দাম ৪৯,৯৯৯।১০ই জুলাই থেকে অনলাইন স্টোর ফ্লিপকার্টে মিলবে এই ফোন। অফলাইনের ক্ষেত্রে ১৭ তারিখ থেকে দোকানে পাওয়া নোকিয়ার এই ফ্ল্যাগশিপ মডেল।