Date : 2021-05-06

সোনভদ্রের আধিবাসী খুনের ঘটনার ভিডিও ফুটেজ, কি হয়েছিল সেদিন?

ওয়েব ডেস্ক : উত্তরপ্রদেশের সোনভদ্রে জমি নিয়ে বিবাদের জেরে গত ১৭ জুলাই প্রাণ হারায় ১০ আদিবাসী।এবার সেই জমি বিবাদের বেশ কিছু ভিডিও ফুটেজ এবং ছবি প্রকাশ্যে এল ।সেই দিনের ঘটনায় রীতিমতো চাঞ্চল্য ছড়িয়েছিল দেশ জুড়ে। ঘটনার ভিডিও প্রকাশ পাওয়ার পর সামনে এল ভয়ঙ্কর তথ্য। কি হয়েছিল সেদিন? জানা গেছে সেদিন জমি দখলের উদ্দ্যেশ্য নিয়ে ৩২ টি ট্রাক্টরে করে ২০০ সশস্ত্র লোক নিয়ে এসেছিল গ্রামের মোড়ল যজ্ঞ দত্ত।তার দাবি ছিল ৩২ একরের ওই বিতর্কিত জমিটি ১০ বছর আগে একটি সম্ভ্রান্ত পরিবারের কাছে কিনে নিয়েছিলেন তিনি। তাই জমির দখলদারি নিতে পৌছে যান ওই এলাকাটিতে।তবে জমির রাশ ছাড়তে রাজি ছিলেন না আধিবাসীরা।

আরও পড়ুন : চেক বাউন্স, অভিনেতাকে ৬ মাসের কারাদন্ডের নির্দেশ আদালতের

সেদিনের ঘটনার লাঠি এবং বন্দুক নিয়ে হাজির হয়েছিল দুষ্কৃতিরা।হঠাৎই তারা নির্বিচারে গ্রামবাসীদের ওপর প্রহার শুরু করে।এর মধ্যেই ভিড় লক্ষ্য করে আচমকায় গুলি চালাতে শুরু করে যজ্ঞ দত্তর বাহিনী ।গুলির আওয়াজ শুনে দিকভ্রান্ত হয়ে ছুটতে শুরু করে গ্রামবাসীরা।এক মহিলাকে পুলিশ ডাকার কথা বলতে শোনা গিয়েছে ভিডিওটিতে।

#Newsrplus_Biswas_Abiswas

পৃথিবীর নানান বিস্ময়কর ঘটনা নিয়ে তৈরি বিশেষ অনুষ্ঠান 'বিশ্বাস অবিশ্বাস' দেখুন আজ রাত ১০ টায় শুধুমাত্র Rplus এ।

Posted by RPLUS News on Monday, July 22, 2019

ঘটনাটি ঘটার মূহূর্তে এক গ্রামবাসী নিজের মোবাইলে রের্কড করেন ভিডিওটি।পরে সাংবাদিকদের হাতে আসে ঘটনার ফুটেজ।একতরফা গুলি চালনাকাণ্ডের প্রায় ঘন্টাখানেক পর পুলিশ এসে ঘটনাস্থলে পৌছয়।ঘটনার পর সৌনভদ্রে দুর্গতদের দেখতে পৌছন প্রিয়াঙ্কা গান্ধী। যদিও প্রিয়াঙ্কা গান্ধীর পৌছনোর পর টনক নড়ে উত্তর প্রদেশ প্রশাসনের। নিহতদের সমবেদনা জানাতে ঘটনাস্থলে পৌছন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ।